বিসিবির অনুমতি পেলেই আইপিএলে যাবেন মুস্তাফিজ


প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০১ এপ্রিল ২০১৬

ক্রিকেটের বিস্ময় বালক তিনি। অভিষেকের পর এখনও এক বছর পার হয়নি। এরই মধ্যে পুরো ক্রিকেট বিশ্বের প্রশংসা আদায় করে নিতে সক্ষম হয়েছেন সাতক্ষীরার কালীগঞ্জের তেঁতুলিয়া গ্রামের ছেলে মুস্তাফিজুর রহমান। তার বাম হাতের ঝলকানিতে উপড়ে যায় বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানের স্ট্যাম্প। এ কারণেই জমজমাট ফ্রাঞ্চাইজি লিগের সবচেয়ে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছেন এখন মুস্তাফিজই।

বাংলাদেশের বিপিএল তো বটেই, পাকিস্তানের পিএসএল, ভারতের আইপিএল, ওয়েস্ট ইন্ডিজের সিপিএল কিংবা ইংলিশ কাউন্টি ক্রিকেট- কোনটা বাদ দেয়া যাবে! ইনজুরির কারণে পিএসএলে খেলা হয়নি। একই কারণে হয়তো পিসিএলে ডাক পাননি। তবে আইপিএল এবং কাউন্টি ক্রিকেটের বেশ নজর কাড়তে সক্ষম হয়েছেন তিনি। আইপিএলের দল সানরাইজার্স হায়দারাবাদ তো তাকে একা কোটি ৪০ লাখ রুপিতে কিনে নিয়েছে। দলটির মেন্টর ভারতীয় লিজেন্ড ভিভিএস লক্ষ্মণ বলেছিলেন, ‘সানরাইজার্সের সেরা সংগ্রহ হচ্ছে মুস্তাফিজ।’

শুধু তাই নয়, ইংলিশ কাউন্টি ক্রিকেটের অন্যতম সেরা ক্লাব সাসেক্স চুক্তি করে ফেলেছে মুস্তাফিজের সঙ্গে। তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ইংলিশ কাউন্ট্রিতে নাম লেখালেন বাংলাদেশের নতুন পেস সেনসেশন। দলটির নিউজিল্যান্ড ক্রিকেটার রস টেলর তো রীতিমত মুগ্ধ মুস্তাফিজকে সতীর্থ হিসেবে পেয়ে। তিনি তো লুক রাইটকে ধন্যবাদ দেবেন বলেও জানান। আর সাসেক্স অধিনায়ক লুক রাইট জানিয়েছেন, ‘এ মওসুমে তাদের অন্যতম সেরা সংগ্রহ হতে যাচ্ছেন মুস্তাফিজ।’

Mostafiz

তবে বিদেশী লিগগুলোতে মুস্তাফিজের খেলা নিয়ে বরাবরই সংশয় থেকে গেছে। ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দুই ম্যাচ খেলে ছিটকে যেতে হয়েছিল। একই কারণে আরব আমিরাত গিয়ে পাকিস্তানের পিএসএলে খেলতে পারেননি। ইনজুরি সেরে এশিয়া কাপে খেলা শুরু করতে পারলেও মাঝ পথেই ছিটতে পড়তে হয়। বিশ্বকাপের বাছাই পর্ব এবং প্রথম ম্যাচটি খেলতে পারেননি ইনজুরির কারণে।

যদিও শেষ তিন ম্যাচে খেলায় ফিরেছিলেন তিনি এবং ৩ ম্যাচ থেকে ৯ উইকেট নিয়ে তিনি দেখিয়ে দিয়েছেন ভারতের মাটিতে আইপিএলে কতটা কার্যকরী হতে পারেন তিনি। তবে তিনি কী সত্যি সত্যি আইপিএল খেলতে যেতে পারবেন? প্রশ্নটা এখনও ক্রিকেটপ্রেমীদের মনে ঘুরপাক খাচ্ছে। কারণ, ইনজুরিপ্রবণ হওয়ার কারণে তিনি বিসিবি থেকে সত্যি সত্যি অনুমতি পাবেন তো!

বিষয়টাতে এখনও নিশ্চিত নন মুস্তাফিজ নিজেও। বিশ্বকাপের পর ছুটি কাটাতে গিয়েছেন গ্রামের বাড়ি। সেখানে অফুরন্ত আড্ডায় মেতে রয়েছেন তিনি। এরই ফাঁকে জাগো নিউজের সঙ্গে খানিক কথা বললেন মুস্তাফিজ। আইপিএলে কবে যাচ্ছেন, জানতে চাইলে কাটার মাস্টার জাগো নিউজকে বলেন,  ‘বিসিবি অনুমতি দিলে তবেই আইপিএল খেলতে যাবো।’ যদিও এর বেশি কিছু আর বলতে চাইলেন না। মিডিয়ার সঙ্গে কথা বলার ব্যাপারে বিসিবির বিধি নিষেধ রয়েছে। শুধু এটুকু জানিয়েছেন, ‘আইপিএল এবং কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে ভালো খেলে যেন দেশের সুনাম আরও বৃদ্ধি করতে পারেন, এ জন্য সবার দোয়া চান তিনি।’

প্রসঙ্গত, ৩ এপ্রিল সাতক্ষীরা থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে মুস্তাফিজের। আর ৯ এপ্রিল শুরু হওয়ার কথা রয়েছে ভারতের জমজমাট ঘরোয়া টুর্নামেন্ট আইপিএলের নবম আসর।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।