দুইটি নো বলেই হেরেছে ভারত


প্রকাশিত: ০৬:২৮ পিএম, ৩১ মার্চ ২০১৬

ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের দেয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই গেইলের উইকেট হারালেও শেষ পর্যন্ত দুই বল হাতে রেখে সহজ জয় নিশ্চিত করে ড্যারেন স্যামিরা।

শুরুতেই ক্রিস গেইল এবং স্যামুয়েলসকে আউট করে ভারতকে ভালো শুরু এনে দিয়েছিল বুম্রাহ এবং নেহরা। কিন্তু মাঝের ওভারে যেন পথ হারিয়ে ফেলে ভারত। সুযোগ তৈরি হলেও কাজে লাগাতে পারেনি তারা।

আর ম্যাচ শেষে এমন পরাজয়ের কারণ ব্যাখ্যা করলেন ভারত অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তিনি জানালেন, দুইটা নো বলই খেলার পার্থক্য গড়ে দিয়েছে। হারের অন্যতম কারণ ওই দুইটি নো বল।

“দেখুন আমরা শুরু থেকেই বেশ ভালো করেছি কিন্তু যখন দলের উইকেটের অনেক প্রয়োজন ছিল তখন আমরা এই দুইটি নো বল দিয়ে উইকেট তুলে নিতে পারিনি। নো বলের পরে ফ্রি হিট থাকে সেটিতে বেশ ভালোই রান করেছে সিমন্স আর ম্যাচটা আমরা এখানেই হেরে গেছি।”

তিনি আরও বলেন, “প্রত্যেক বোলার দায়িত্ব নিয়ে বল করেছে। একটা সময় ম্যাচটা আমরা ধরেও ফেরেছিলাম। কিন্তু ওই দুইটি নো বল না হলে ফলাফল ভিন্নও হতে পারতো।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।