কোহলির হাতে শিরোপা দেখতে চান পাকিস্তানি ভক্ত


প্রকাশিত: ০১:২৬ পিএম, ৩১ মার্চ ২০১৬

কোহলিকে সমর্থন দিয়ে বাড়ির ছাদে পতাকা ওড়ানোর কারণে জেলে যেতে হয়েছিল পাকিস্তানি নাগরিক উমর দারাজকে। সেই পাকিস্তানি নাগরিক কোহলিকে এবার শুভেচ্ছা জানালেন। জেল থেকে ছাড়া পেলেও নিজের আইডল বদলাননি উমর। এখনো তাকে নিরাপত্তারক্ষীদের নজরে থাকতে হয়।

এ বছরেরই জানুয়ারিতে অস্ট্রেলিয়ায় গিয়ে টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছিল ভারত। ওই সিরিজে একাই ভারতকে জিতিয়েছিলেন কোহলি। সিরিজের প্রথম ম্যাচে কোহলি করেছিলেন অপরাজিত ৯০ রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিরাটের সে দিনের ইনিংসটা দেখার পরই বাড়ির ছাদে গিয়ে ভারতীয় জাতীয় পতাকা উড়িয়ে দেন উমর দারাজ। এ কারণেই তাকে গ্রেফতার করা হয়। উমর দারাজের বিরুদ্ধে পুলিশের অভিযোগ ছিল, পাকিস্তানের স্বতন্ত্রতায় আঘাত করেছেন তিনি। পাকিস্তানের দণ্ডবিধি অনুযায়ী যা শাস্তিযোগ্য অপরাধ। আর শাস্তিটা হতে পারে দশ বছরের জেল এবং জরিমানা।

সেমিফাইনালের আগে সীমান্তের ওপারে তার আইডলকে শুভেচ্ছা পাঠাতে ভুল করেননি উমর। ‘আমি আজও কোহলির একজন বড় ভক্ত।’ ভারতের এবিপিকে দেয়া এক সাক্ষাৎকারে উমর বলেন, ‘আপনার মাধ্যমে কোহালিকে বেস্ট অব লাক বলে দিলাম। আর যেভাবে কোহালি খেলছে তাতে আমি নিশ্চিত ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাবেন তিনি। জানি বিরাট কোহালি একজন ব্যস্ত মানুষ। আর তার কাছে আমি একজন নগণ্য মানুষ। তবুও ওকে সমর্থন করে যাবো। যেভাবে এশিয়া কাপ আর তার পরে বিশ্বকাপে ব্যাট করে যাচ্ছে তা দেখার পর মনে হয় উনি অন্য কোনও গ্রহ থেকে এসেছেন।’

পেশায় দর্জি উমর, পুরোদস্তুর কোহলি ভক্ত। তবে দেশের খেলা হলে তিনি আগে পাকিস্তান সমর্থন করেন। বিরাটের ভক্ত বলছেন, ‘ভারত-পাকিস্তান যখন মুখোমুখি হয়, তখন আমি সবসময়ই পাকিস্তানের ফ্যান; কিন্তু ভারত যখন অন্য কোনও টিমের বিরুদ্ধে খেলে তখন আমি ভারতকেই সমর্থন করি।’

আরআর/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।