ধোনিকে দেড় লাখ রুপি জরিমানা


প্রকাশিত: ০১:১১ পিএম, ৩১ মার্চ ২০১৬

ভারতের রঙিন জার্সির অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জরিমানার কবলে পড়েছেন। ভারতের রাঁচি ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট থেকে তার নতুন হাম্মার এইচ২ এর রেজিস্ট্রেশনে ভুল করে স্কোরপিয়ো লিখায় তাকে ১.৫৯ লাখ রুপি (প্রায় ১ লাখ ৮৮ হাজার টাকা) জরিমানা করা হয়।। ভারতের অন্যতম প্রধান মিডিয়া হিন্দুস্তান টাইমস এমন সংবাদই প্রকাশ করেছে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে লিখা হয় ধোনির নতুন ইমপোর্ট করা হাম্মার গাড়ি ভুল করে স্কোরপিয়ো নামে রাঁচি ট্রান্সপোর্ট ডিপার্টমেন্টে রেজিস্ট্রেশন করা হয়। তাই এ গাড়ির বর্তমান মূল্যের উপর ভিত্তি করে তাকে এ জরিমানা করা হয়। রাঁচি ট্রান্সপোর্ট ডিপার্টমেন্টের এ অফিসার হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘গাড়িটির বর্তমান মূল্য রয়েছে প্রায় ৪৩ লাখ রুপি। ফলে ১.৫৯,৮০৪ রুপির জরিমানার বিনিময়ে তাকে সারাজীবনের জন্য রেজিস্ট্রেশন দেওয়া হবে।’

হাম্মার গাড়ির মূল্য স্কোরপিয়ো গাড়ির তুলনায় প্রায় তিন গুণ বেশি। এ জন্য প্রথম রেজিস্ট্রেশনে তাকে কম মূল্য জমা দিতে হয়; কিন্তু পরবর্তী সময়ে এটা জানার পর তাকে বাড়তি জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত ২১ মার্চ গাড়িটির রেজিস্ট্রেশন কার্ড, ইনস্যুরেন্স পেপার ও মালিকানার কাগজ পত্র করা হয়। গত বুধবার এ কাগজ পত্র জাচাই করে দেখার পর এ ভুল ধরা পড়ে।

আরটি/আইএইচএস/আরআইপ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।