টস জিতে ফিল্ডিংয়ে ওয়েস্ট ইন্ডিজ


প্রকাশিত: ০১:০৬ পিএম, ৩১ মার্চ ২০১৬

মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি টি-টোয়েন্টি র্যাংকিংয়ের সেরা দুটি দল ভারত এবং ওয়েন্ট ইন্ডিজ। ফাইনালে ওঠার এই লড়াইয়ের শুরুতেই ভাগ্যের সহায়তা পেয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি। তবে এই ম্যাচে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন ক্যারিবীয় অধিনায়ক। সুতরাং প্রথমে ব্যাট করতে নামবে ভারত।

ওয়াংখেড়েতে ম্যাচ জিততে হলে টস অনেক বড় একটি বিষয়। টস জয় মানেই অনেকে মনে করে মুম্বাইতে ম্যাচ জয়। সেই টস জয়টা এলো ওয়েস্ট ইন্ডিজের পক্ষেই। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি জানিয়েছেন, উইকেটের সুবিধা নিতেই তিনি প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ওয়েস্ট ইন্ডিজ দলে এসেছে দুটি পরিবর্তণ। ক্রিস গেইল এবং লেন্ডল সিমন্সকে ফেরানো হয়েছে দলে। এভিন লুইস এবং আন্দ্রে ফ্লেচারের পরিবর্তে দলে নেয়া হয়েছে এই দু’জনকে।

আন্দ্রে ফ্লেচার এমনিতেই ইনজুরিতে পড়ে গিয়েছিলেন। তাকে দল থেকেই বাদ দেয়া হয়েছে। তার পরিবর্তে দলে নেয়া হয়েছিল লেন্ডল সিমন্সকে। অপরদিকে ভারতীয় দলেও আনা হয়েছে দুটি পরিবর্তন। এমনিতেই ইনজুরির কারণে ছিটকে গেছেন যুবরাজ সিং। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে মানিষ পাণ্ডেকে। আবার ওপেনার শিখর ধাওয়ানকে বাদ দিয়ে আজ নেয়া হয়েছে শিখর ধাওয়ানকে। দীর্ঘদিন ধরেই একাদশে কোন পরিবর্তণ আনেনি ভারত। এবার বাধ্য হয়ে দুটি পরিবর্তন আনতে হলো।

ভারতীয় একাদশ
রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, সুরেশ রায়না, মানিষ পাণ্ডে, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ এবং আশিস নেহরা।
ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, জনসন চার্লস, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, দিনেশ রামদিন, ডোয়াইন ব্র্যাভো, আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, কার্লোস ব্রাফেট, সুলেমান বেন, স্যামুয়েল বদ্রি।

আরআর/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।