অশ্বিন বাধা টপকাতে পারবেন গেইল!


প্রকাশিত: ০৪:০১ পিএম, ৩০ মার্চ ২০১৬

যেখানে অন্যান্য বোলারদের জন্য আতঙ্ক হিসেবে আবির্ভূত হন, সেখানে ক্রিস গেইল নিজেই আতঙ্কে থাকেন রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে। ক্রিস গেইল এমনই এক বিচিত্র ঘরনার ক্রিকেটার। বিশ্বের সকল বোলারকে তুলোধুনো করলেও অশ্বিনের বিপক্ষে কেন যেন পেরে ওঠেন না। অশ্বিন বোলিং করতে আসলেই কিসের ভূত যেন ভর করে তার ওপর। অবাক হচ্ছেন? পরিসংখ্যানটা দেখলে আরো পরিস্কার হবে।

টি-টোয়েন্টিতে অশ্বিনের বিপক্ষে নয় ইনিংস ব্যাট করেছেন  গেইল। যেখানে অশ্বিন পাওয়ার প্লেতে গেইলকে ৭০টি বল করেছেন এবং এই ৭০ বল থেকে মাত্র ৫৭ রান নিতে পেরেছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব। আরো অবাক করা তথ্য হলো নয়বারের ভেতর পাঁচবারই অশ্বিনের বলে আউট হয়েছেন গেইল। আবারও সেই গেইলের সামনে যমদূত হিসেবে আবির্ভূত হবেন না তো অশ্বিন!
 
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে গেইলের মুখোমুখি হবেন অশ্বিন। বারবার ভারতীয় এই অফ স্পিনারের সুইং, ফ্লাইট ডেলিভারিতে পরাস্ত হয়ে এসেছেন গেইল। এবার তো ভারতের মাটিতে আরো সমস্যার সম্মুখিন হতে হবে তাকে। এবারও কি অশ্বিনের ছোড়া অফ স্পিনের মায়ার জাদুতে বাঁধা পড়বেন গেইল? নাকি অশ্বিন বাঁধা টপকে দলকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে যাবেন টি-টোয়েন্টি ক্রিকেটের সবথেকে বড় বিনোদনদাতা গেইল! জানতে চোখ রাখতে হবে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।