গেইল-কোহলির ছক্কা দেখতে প্রস্তুত মুম্বাইর ওয়াংখেড়ে


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ৩০ মার্চ ২০১৬

১৬ দলের বিশ্বকাপ এখন এসে দাঁড়িয়েছে চার দলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মুকুট আরো একবার মাথায় পরার লক্ষ্যে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে স্বাগতিক ভারত; কিন্তু সবাইকে ছাপিয়ে বিরাট কোহলি আর ক্রিস গেইলের মধ্যেই দুর্ধর্ষ ব্যাটিং লড়াই হয়ে দাঁড়িয়েছে ম্যাচটি।

ইতোমধ্যে টুর্নামেন্টে ইংল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে অসাধারণ এক সেঞ্চুরি করে ভারতকে ভয় লাগিয়ে দিয়েছেন গেইল; কিন্তু কোহলিও যে কম যান না সেটা দেখেছে অসিদের বিপক্ষে ম্যাচে। একাই চাপের ভেতর থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন বর্তমান সময়ের সেরা এই ক্রিকেটার।

একদিকে পাওয়ার হিটার অন্যদিকে ঠান্ডা মাথায় ভড়কে দেয়া ভয়ঙ্কর এক ব্যাটসম্যান! এক কথায় জমজমাট একটি ম্যাচের দেখা মিলবে মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। যদিও বিরাট কোহলি এবং ক্রিস গেইল দু’জন ভালো বন্ধুও বটে। কেননা আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে এই কোহলির অধীনেই খেলেন গেইল!

কিন্তু জাতীয় দলের জার্সিতে এবার তারা একে অপরের শত্রু। সেই গেইলের বিপক্ষেই খেলতে হচ্ছে ধোনিদের। যদিও মাঠ, দর্শক, সাম্প্রতিক ফর্ম সবকিছুতেই এগিয়ে রয়েছে ধোনিরা; কিন্তু যে দলে গেইলের মত দানব ব্যাটসম্যান আছে তাদের বিপক্ষে ভাগ্যের দিকে না তাকিয়ে সর্বোচ্চটা দিয়েই খেলতে হবে ধোনিদের। অপর দিকে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা কোহলি যে এই ম্যাচেও ব্যাট হাতে জ্বলে উঠবেন না তার নিশ্চয়তা নেই। অসাধারণ ফর্মে রয়েছেন কোহলি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫১ বলে অপরাজিত ৮২ রান করে সেটাই বুঝিয়ে দিয়েছেন তিনি।

যদিও দুই দলেই ইনজুরির কারণে বাদ পড়েছেন একজন করে খেলোয়াড়। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাদ পড়েছেন, তার বদলে দলে এসেছেন লেন্ডল সিমন্স। অন্যদিকে ইনজুরিযুক্ত যুবরাজ সিংয়ের বিশ্বকাপ শেষ হয়ে গেছে, তার পরিবর্তে দলে এসেছেন মানিশ পান্ডে।

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।