ইংল্যান্ডকে ১৫৪ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড


প্রকাশিত: ০৩:২২ পিএম, ৩০ মার্চ ২০১৬

এবারও তাহলে সেমিফাইনালিস্ট তকমাটা সাথে করে নিয়ে বিদায় নিতে হবে নিউজিল্যান্ডকে! টুর্নামেন্টের শুরু থেকে দুর্দান্ত খেলে সেমিফাইনালে উঠে আসা কিউইরা আরেকটি শক্তিশালি দল ইংল্যান্ডের সামনে মাত্র ১৫৩ রানের চ্যালেঞ্জ দাঁড় করাতে সক্ষম হয়েছে। সুতরাং, কে উঠবে ফাইনালে! ১৫৪ রান করতে পারলেই ইংলিশরা দ্বিতীয়বারেরমত উঠবে টি-টোয়েন্টি ক্রিকেটের ফাইনালে। আর না পারলে প্রথমবারেরমত ফাইনালে উঠবে নিউজিল্যান্ড।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় এসে এই প্রথম টস জিতলেন না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসন। তবুও প্রথম ব্যাট করার সুযোগ পেয়েছে কিউইরাই। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে এই রান করতে সক্ষম হয়েছে কিউইরা। কলিন মুনরো সর্বোচ্চ ৪৬ রান করেন। ইংলিশ ব্যাটসম্যানদের সামনে ১৫৩ রানের ইনিংস যে খুব বড় নয়, তা বুঝতে বেশি দুর যেতে হবে না। দক্ষিণ আফ্রিকার ২২৯ রানও টপকে গিয়েছিল ইংলিশরা, এই বিশ্বকাপেই।

যদিও ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন কিউই ওপেনাররা। তবে ১২ বলে ১৫ রান করে মার্টিন গাপটিল আউট হয়ে গেলে শুরুর ঝড়টা কিছুটা থমকে যায়। তবে ওয়ান ডাউনে নামা কলিন মুনরোকে নিয়ে ওপেনার কেন উইলিয়ামসন চেষ্টা করেন ঝড় তোলার। দু’জন মিলে গড়ে ফেলেন ৭৪ রানের জুটি। ১০ ওভারেই কিউইদের পৌঁছে দেন প্রায় ৮৯ রানে।

তবে ১১তম ওভারে এসে কিউই ইনিংসে আঘাত হানেন স্পিনার মঈন আলি। ওভারের তৃতীয় বলেই আলির ঘূর্ণি ফাঁদে পড়েন উইলিয়ামসন। শট খেলতে গিয়েছিলেন উইলিয়ামসন। কিন্তু ব্যাটের কানায় লেগে বল উঠে যায় অনেক ওপরে। মঈন আলি নিজেই ক্যাচটি তালুবন্দী করে নেন। ২৮ বলে ৩২ রান করে আউট হয়ে যান কেন উইলিয়ামসন। ৩টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি।

এরপর কলিন মুনরো, কোরি এন্ডারসন যা একটু ইংলিশ বোলারদের সামনে নিজেদের প্রমাণ করার চেষ্টা করেছেন। ৩২ বলে ৪৬ রান করে আউটন হন মুনরো। আর এন্ডারসন করেন ২৩ বলে ২৮ রান। বাকি ব্যাটসম্যানদের মধ্যে রস টেলর, লুক রনকি, গ্র্যান্ট ইলিয়ট, মিচেল সান্তনাররা দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেননি। যে কারণে নিউজ্যিলান্ডের ইনিংসটা খুব বড় হয়নি।  

ইংলিশ বোলারদের মধ্যে বেন স্টোকস ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট এবং মঈন আলি।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।