নিরাপত্তার কারণে পাকিস্তান সফর স্থগিত করলো আফগানিস্তান


প্রকাশিত: ১০:২৩ এএম, ৩০ মার্চ ২০১৬

মরার ভয় সবারই থাকে। আফগানিস্তান ক্রিকেট দলও এই সূত্রের বাইরে নয়। সুতরাং, নিরাপত্তার কারণে পাকিস্তান সফর স্থগিত করেছেন এশিয়ার এই দলটি। অথচ আফগান-পাকিস্তান দু’দেশেই চলছে অরাজকতা। প্রতিবেশি রাষ্ট্র বলেই এতদিন আফগানিস্তান দলকে ক্রিকেটে অনেক সাহায্য করে এসেছিল পাকিস্তান। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও আফগানিস্তানের ক্রিকেটের সাথে যুক্ত; কিন্তু সবাইকে চমকে দিয়ে এপ্রিলে হতে যাওয়া আফগান সফর স্থগিত করেছে আসগর স্টানিকজাই অ্যান্ড কোং।

বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চমক দেখানো আফগানরা দেশে ফিরে পেয়েছে বীরের মর্যাদা। হাজার হাজার আফগান ক্রিকেট সমর্থক কাবুল স্টেডিয়ামে জড়ো হয়ে ক্রিকেটারদের সংবর্ধনা দিয়েছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এক ঊর্ধ্বতন কর্মকর্তা পাকিস্তানের একটি নিউজ চ্যানেলকে জানায়, এপ্রিলে হতে যাওয়া পাকিস্তান সফর তারা স্থগিত করতে যাচ্ছে। কয়েকদিন আগেই লাহোরে এক সন্ত্রাসী হামলায় ৬০ জনেরও বেশি মানুষ নিহত হয়। পাকিস্তান তালেবানদের অন্যতম ঘাঁটি হিসেবেও পরিচিত। সে দিক থেকে নিরাপত্তাহীনতায় ভুগতে পারে আফগানিস্তান; কিন্তু ক্রিকেটের উন্নতির কথা বিবেচনা করলে আফগানিস্তানের অবশ্যই পাকিস্তান সফরে যাওয়া উচিত।

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।