বোলিং অ্যাকশন শুধরাতে দুই সপ্তাহ লাগবে তাসকিনের


প্রকাশিত: ০৫:৫৮ এএম, ২৯ মার্চ ২০১৬

অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আইসিসির সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়া তাসকিন আহমেদের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে। সোমবার থেকে জাতীয় দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের অধীনে শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে বোলিং অনুশীলন শুরু করেন এই পেসার। আর তাসকিনের বোলিং অ্যাকশন শুধরাতে দুই সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী কোন বোলারের ডেলিভারিতে কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকা হলে সে নিষিদ্ধ হবে। এ ক্ষেত্রে সাঈদ আজমল ও প্রোসপার উতসেয়ার অ্যাকশন তা ছাড়িয়ে গেছে। ফলে তাদের বোলিং অ্যাকশন পরিবর্তন করতে হবে, আর তাই তাদের ফিরতে বেশ দীর্ঘ সময় লাগবে।

কিন্তু তাসকিনের নির্দিষ্ট কিছু ডেলিভারিতে কনুই ১৭ থেকে ১৮ ডিগ্রি সোজা থাকে। ফলে তাকে বোলিং অ্যাকশন পরিবর্তন করতে হবে না। শুধু বোলিং অ্যাকশন একটু শুধরাতে হবে। আর এ জন্য সর্বোচ্চ দুই সপ্তাহ সময় লাগতে পারে। সুতরাং খুব শীঘ্রই আমরা তাকে সেই পুরনো রুপে খেলায় ফিরে পাবো বলে আশা করছি।

আরএ/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।