‘তিন বলে দুই রান’-ভুলতে পারছেন না মাহমুদউল্লাহ


প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৮ মার্চ ২০১৬

তিন বলে দুই রান নিতে না পারাটা স্বপ্ন ভঙ্গের মতই। ভারতের বিপক্ষে জয়ের খুব কাছে যেয়েও হার নিয়ে ফিরতে হয়েছে বাংলাদেশ দলকে। ওই সময় ক্রিজে ছিলেন দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। তারাও এই হার কোনভাবেই মেনে নিতে পারছেন না। বিশ্বকাপ মিশন শেষ করে শনিবার দেশে ফেরে বাংলাদেশ দল। ওই সময়ই দেখা গেছে সেই হারের মলিনতা রয়ে গেছে মাহমুদুল্লাহ-মুশফিকের চোখে-মুখে।

বিমানবন্দরেই ক্রিকেটারদের চেহারাতে দেখা গিয়েছিল সেই ম্যাচ হারের বিমর্ষতা। ওই ম্যাচের কষ্ট ভুলতে মুশফিক তার ফেসবুক পেজে এক ভক্তের বানানো ভিডিও শেয়ার করেছিলেন। সেই ভিডিওতে মাহমুদউল্লাহ এবং মুশফিকের বাংলাদেশ ক্রিকেটে অনেক অবদানের উল্লেখ করা হয়।

মুশফিক সেটি দেখে কিছুটা কষ্ট ভুলতে পারলেও রিয়াদ একদমই মুষড়ে পড়েছেন। দেশে ফিরে মাহমুদউল্লাহ বলছেন, ‘হ্যা, মুশফিক আমাকে ভিডিওটি দেখিয়েছে। আমি আসলে ঠিক বুঝে উঠতে পারছি না যে ভিডিওটি দেখে স্বস্তি পেয়েছি কী পাইনি!’

বিমানবন্দর ত্যাগ করার আগে তিনি প্রকাশ করে গিয়েছিলেন নিজে ভেতরে জ্বালার কথাও, ‘আমি আসলে এখনও খুব আপসেট। ব্যাপারটি একদমই ভুলতে পারছি না।’ হয়তো এই হার সামনে আরো জয়ের ভিত গড়ে দিবে কিন্তু তখনও কি রিয়াদ ভুলতে পারবেন এই হারের কথা!

আরআর/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।