মুস্তাফিজের প্রশংসায় বাংলাদেশ কোচ


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২৬ মার্চ ২০১৬

নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৫ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম হার; কিন্তু তারপরেও শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে আলোচনায় ছিলেন বাংলাদেশের নবীন তারকা মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত বোলিং করে ম্যাচের সম্পূর্ণ আলো কেড়ে নিয়েছেন এ তারকা পেসারই। ম্যাচ শেষে তাই বাংলাদেশ দলের প্রধান কোচ হাতুরুসিংহের উচ্ছ্বসিত প্রশংসাই পেলেন তিনি।

এদিন মুস্তাফিজ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ হাতুরুসিংহে বলেন, ‘প্রেস কনফারেন্স শুরু আগে আমি বলছিলাম, সে খুবই বুদ্ধিমান ক্রিকেটার। যদিও সে খুব বেশি অভিজ্ঞ নয়; কিন্তু খুবই চতুর বোলার। এমন কিছু বৈচিত্র ওর আছে, যা অন্যদের নেই। সেই এসব বৈচিত্রতা খুব চতুরভাবে ব্যবহার করছে। বৈচিত্রগুলো খুব ভালো ভাবে মেলে ধরে সে। আজকেও দারুণ ছিল ওর পারফরম্যান্স, উইকেটও ওর জন্য আজকে আদর্শ ছিল।’

স্বাভাবিকভাবেই যে কোন দলের বিপক্ষেই ভয়ংকর হয়ে উঠতে পারেন মুস্তাফিজ। তার উপর যদি উইকেট থেকে সহায়তা পান তাহলে তো কথাই নেই, আরও ভয়ংকর হয়ে ওঠেন তিনি। শুধু কিউইদের সঙ্গেই নয় আগের ম্যাচে ধোনিদের যেভাবে বশ করে রেখেছিলেন তার তারও প্রশংসায় করেন কোচ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত ম্যাচে যেভাবে সে ধোনিকে বোলিং করেছে তা ছিল দুর্দান্ত। গত ৬-৭ মাসে সে ধোনির বিপক্ষে অনেক খেলছে। তারপরও যেভাবে ধোনিকে শান্ত রাখতে পেরেছিল, ইয়র্কার-কুইকার-কাটার যেভাবে মিলিয়ে দিয়েছে, এটাই বলে দিচ্ছে ওর ক্রিকেট বুদ্ধি কতটা।’

মাত্র ২২ রান দিয়ে এদিন পাঁচ উইকেট পেয়েছেন মুস্তাফিজ। এটা বাংলাদেশের দ্বিতীয় সেরা বোলিং ফিগার। আর পাঁচটি উইকেটের মধ্যে চারটিই ছিল বোল্ড। প্রতি ওভারে উইকেট নেয়া মুস্তাফিজ শেষ ওভারে হ্যাটট্রিকের সম্ভবনাও জাগিয়েছিলেন। তবে সতীর্থদের কাছ থেকে পর্যাপ্ত সহয়তা না পাওয়ায় ১৪৫ রানের বড় সংগ্রহ পায় ব্ল্যাক ক্যাপসরা।  

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।