মুস্তাফিজের ক্যারিয়ার সেরা বোলিং


প্রকাশিত: ১১:৫২ এএম, ২৬ মার্চ ২০১৬

অভিষেকের পর থেকেই নিজেকে বাংলাদেশের অপরিহার্য অংশ হিসেবে গড়ে তুলেছেন নতুন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান। হাফিজ-আফ্রিদিদের উইকেট তুলে ক্যারিয়ার শুরু করা মুস্তাফিজ এরপর একের পর এক বাঘা বাঘা ব্যাটসম্যানদের সামনে নিজেকে এক আতঙ্কের নামে পরিণত করেছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চমক দেখানো দল নিউজিল্যান্ডের বিপক্ষে শনিবার আরও একবার নিজেকে প্রমাণ করলেন তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের সেরা বোলিং করে নিউজিল্যান্ডকে একাই বিধ্বস্ত করলেন বাংলাদেশের কার্টার মাস্টার। তার তোপের মুখে মাত্র ১৪৫ রানে থামতে বাধ্য হয়েছে কিউইরা।

মাত্র ২২ রান দিয়ে এদিন ৫ উইকেট তুলে নেন মুস্তাফিজ। টি-টোয়েন্টিতে নিজের সেরা বোলিং হলেও বাংলাদেশের দ্বিতীয় সেরা বোলিং ফিগার এটি। ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ১৩ রান দিয়ে ৫ উইকেট পেয়েছিলেন স্পিনার ইলিয়াস সানি। আর এবারের এশিয়া কাপে আরব আমিরাতের বিপক্ষে ১৩ রানে ২ উইকেট ছিল মুস্তাফিজের আগের সেরা বোলিং ফিগার।

মুস্তাফিজুরের পাঁচ উইকেটের চারটিতেই কিউই ব্যাটসম্যানদের বোল্ড করেন তিনি। একমাত্র গ্রান্ট ইলিয়ট মিড অনে ক্যাচ দিয়ে দেন শুভাগত হোমের হাতে। নিজের প্রথম ওভারে হেনরি নিকোলসকে দিয়ে উইকেটের সূচনা করেন মুস্তাফিজ। এরপর দ্বিতীয় ওভারে বল করতে এসে দুর্দান্ত ফর্মে থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে বোল্ড করে ফেরান তিনি। এরপর তৃতীয় ওভারে আউট করেন ইলিয়টকে।

নিজের এবং ইনিংসের শেষ ওভার বোলিং করতে এসে চতুর্থ ও পঞ্চম বলে মিচেল সান্তনার ও নাথান ম্যাককালামকে বোল্ড করে হ্যাটট্রিকের সম্ভবনা জাগিয়ে তোলেন। তবে শেষ বলে ম্যাকক্লেনঘানের পরাস্ত করতে না পারায় হ্যাটট্রিক বঞ্চিত হন মুস্তাফিজ। উল্টো ছক্কা মেরে দেন এ কিউই ব্যাটসম্যান।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।