অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় পাকিস্তানের


প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৫ মার্চ ২০১৬

জিতলে বেঁচে থাকবে আশা, হারলেই বিদায়। এমন পরিস্থিতিতে আশাটা বাঁচিয়ে রাখতে পারলো না পাকিস্তান। উল্টো অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে শহিদ আফ্রিদির দল। চন্ডিগড়ের মোহালির আই এস বিন্দ্রা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার কাছে ২১ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গেলো পাকিস্তানের। একই সঙ্গে সেমিতে ওঠার স্বপ্ন টিকিয়ে রাখলো অস্ট্রেলিয়া। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারত আর অস্ট্রেলিয়ার ম্যাচটি তাই পরিণত হলো অলিখিত এক ফাইনালে।

টস জিতে ব্যাট করতে নেমেই পাকিস্তানের সামনে ১৯৩ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে দেয় অস্ট্রেলিয়া। এত বড় পাহাড় টপকে যে পাকিস্তান জিততে পারবে না সেটা ছিল যেন জানা কথাই। অবশেষে সেটাই সত্যি করলেন পাকিস্তান ব্যাটসম্যানরা। জেমস ফকনার তোপের মুখে ২১ রান দুরে থামতে হলো তাদের। যদিও খুব খারাপ স্কোর যে করেছে তা নয়। ১৭২ রান পর্যন্ত ইনিংসটাকে টেনে নিয়ে গিয়েছিল আফ্রিদির দল।

১৯৪ রানের লক্ষ্যে খেলতে নেমে অবশ্য শুরুতেই বড় ধাক্কা খেয়েছিল পাকিস্তান। দলের ২০ রানের মাথায় আউট হয়ে যান আহমেদ শেহজাদ। ব্যাক্তিগত রান তখন ৬ বল খেলে ১। যদিও শারজিল খান আর খালিদ লতিফ চেষ্টা করেছিলেন রান বাড়িয়ে নেয়ার। দলীয় ৪০ রানের মাথায় ১৯ বলে ৩০ রান করে আউট হয়ে যান শারজিল খান। উমর আকমল এসে জুটি বাধেন খালিদ লতিফের সঙ্গে। ৪৫ রানের জুটিও গড়েন তারা দু’জন। ২০ বলে ৩২ রান করে আউট হয়ে যান উমর আকমল।

পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন শহিদ আফ্রিদি। তিনি ৭ বলে মাত্র ১৪ রান করে বোকা বনে যান অ্যাডাম জাম্পার বলে। শোয়েব মালিক যা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন। ২০ বলে তিনি খেলেন ৪০ রানের ইনিংস। তবুও দলের পরাজয় এড়াতে পারেননি তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে পাকিস্তান। ২৭ রান দিয়ে একাই ৫ উইকেট নেন জেমস ফকনার। ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা এবং ১ উইকেট নেন জস হ্যাজলউড।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।