ভুল থেকে শিক্ষা নিয়ে ভালো খেলার প্রত্যয় মাশরাফির


প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৫ মার্চ ২০১৬

টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে ভারতের বিপক্ষে ১ রানে হেরে হৃদয় ভাঙে বাংলাদেশের। শেষ তিন বলে দুটি রান তুলতে গিয়ে উল্টো তিন বলে তিন উইকেট হারায় টাইগাররা। সে ক্ষত এখনও পোড়াচ্ছে মাশরাফি-সাকিবদের। ওই ম্যাচের কঠিন পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে আগামী ম্যাচে ভালো খেলার প্রত্যয় প্রকাশ করলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কলকাতার ইডেনে গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো কিছুর কথাই জানালেন অধিনায়ক।

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে দলের অনুশীলন শেষে মাশরাফি বলেন, ‘আমরা সবাই হতাশ। অবশ্যই বাংলাদেশের দর্শকরা আমাদের পাশে থাকবে। এখনো আছে। আমরা সবাই বুঝতে পেরেছি, বাসার সবার সঙ্গে কথা হয়েছে। প্রত্যেকটা মানুষই ভেঙ্গে পড়েছে। চেষ্টা করবো সামনের ম্যাচটায় আমাদের সেরা খেলাটা খেলার। যদি সুযোগ থাকে ম্যাচটা জেতার। আমি আশা করি সামনে এমন আরও ভালো কিছু থাকবে।’

আগের ম্যাচে হারের কোন ব্যাখ্যা দিতে পারছেননা মাশরাফি। পুরো ম্যাচে ভালো খেলে শেষ তিন বলে সব গুলিয়ে ফেলে মুশফিক-মাহমুদউল্লাহরা। তবে তা নিয়ে না ভেবে সামনের দিকে তাকাতে চান তিনি। এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘সত্যি কথা বলতে শেষ ম্যাচটা হারার কোন ব্যাখা আমার কাছে নেই। এক রানে হারলে যে কোন জায়গাতেই ত্রুটি বের করা যায়। হয়তোবা এই রকম পরিস্থিতিতে সব সময় আমরা অভ্যস্ত হতে পারি না। এটাও একটা কারন হতে পারে। আমার বিশ্বাস এখান থেকে অবশ্যই ঘুড়ে দাঁড়াতে পারবে দল। গুরুত্বপূর্ণ হচ্ছে যে ভুলগুলো করেছি সেগুলো কতটুকু শুধরাতে পারছি। এখান থেকে আমরা শিক্ষা নিতে পারলে আমার বিশ্বাস সামনে এমন পরিস্থিতি আসলে আমরা ম্যাচ বের করে নিতে পারবো।’

শনিবার কলকাতার ইডেন গার্ডেনস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মোকাবেলা করবে মাশরাফিরা। নিজেদের শেষ ম্যাচে একটি জয় নিয়েই দেশে ফিরতে চায় টাইগাররা।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।