পাকিস্তানের কাছেও বড় ব্যবধানে হার মেয়েদের


প্রকাশিত: ০৭:৩১ পিএম, ২৪ মার্চ ২০১৬

শেষটা রাঙাতে চেয়েছিলেন জাহানারা আলমরা; কিন্তু প্রতিপক্ষ যে ছিল খুবই কঠিন এবং শক্তিশালী! দেশটির নাম পাকিস্তান। বিশ্বকাপ শুরুর আগেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক জাহানারা আলম স্বীকার করে নিয়েছিলেন, তাদের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ। এই কঠিন প্রতিপক্ষের কাছে নিজেদের শেষ ম্যাচে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরে খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে।

ভারত, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে বড় ব্যবধানে হারের পর সেমিতে ওঠার আগে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। শেষ ম্যাচটা ছিল আনুষ্ঠানিকতার। এই ম্যাটে টস জিতে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের সামনে মাত্র ১১৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরেছিল বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে এবং ২১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

বাংলাদেশের বোলারদের তুলোধুনো করে ছেড়েছেন পাকিস্তানের সিদরা আমিন এবং বিসমাহ মারুফ। দলীয় ১৫ রানের মাথায় ওপেনার নাহিদা সুলতানাকে ফিরিয়ে দিতে পারলেও বাকি ব্যাটসম্যানদের ওপর আর কোনো আধিপত্যই দেখাতে পারেনি বাংলাদেশের বোলাররা। সিদরা আর বিসমাহ মিলে গড়েন ৯৯ রানের জুটি।

৪৮ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন সিদরা আমিন। ৪২ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন বিসমাহ মারুফ। বাংলাদেশে হয়ে একমাত্র উইকেটটি নেন সালমা খাতুন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ফারজানা হকের ৩৬ রানের ওপর ভর করে পাকিস্তানের সামনে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। ফারজানা হক এই রান করতে খেলেন ৩৭ বল। এছাড়া ১৯ রান করেন ওপেনার শারমিন আখতার। লতা মন্ডল করেন ১২, জাহানারা আলম করেন ১১ এবং সালমা খাতুন করেন ১০ রান।

বাংলাদেশের ব্যাটসম্যানরা শুধু রান আউটের মহড়া দিয়েছেন যেন এই ম্যাচে। চারজন ব্যাটসম্যান আউট হন রান আউটের খাড়ায় পড়ে। ২টি করে উইকেট নেন আনাম আমিন এবং আসমাভিয়া ইকবাল।

আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।