টাইগার বধ করতে স্পিন উইকেট বানিয়েছে ভারত


প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২২ মার্চ ২০১৬

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষেধাজ্ঞায় বাংলাদেশ দলের অন্যতম সেরা স্পিনার আরাফাত সানি। তার পরিবর্তে দলে সুযোগ পাওয়া সাকলাইন সজীব আন্তর্জাতিক ক্রিকেটে সম্পূর্ণ নবীন। একমাত্র সাকিব আল হাসানই বাংলাদেশ দলের প্রধান স্পিন ভরসা। তাই সে সুযোগটা ভালোভাবেই কাজে লাগাতে চাইছে ভারত। সম্পূর্ণ স্পিন উইকেট তৈরি করে টাইগার বধ করতে চায় তারা।

বোলিংয়ে বাংলাদেশ দলের প্রধান শক্তি পেস বোলিং। দলের অন্যতম সেরা বোলার তাসকিন আহমেদকে হারালেও মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে তৈরি লাইনআপ বিপজ্জনক হয়ে উঠতে পারে যে কোন দলের জন্য। তাই পেসাররা যেন উইকেট থেকে সহায়তা না পায় এমন উইকেটই তৈরি করছে ভারত।

ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দুই দিন আগে শ্রীলংকাকে নাকানি চুবানি খাইয়েছেন ক্যারিবিয়ান স্পিনার সুলেমান বেন ও স্যামুয়েল বদ্রি। এবার বাংলাদেশকে এমন নাকানি চুবানি খাওয়াতে চায় রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজারা। তাদের চাওয়াতে আরো বেশি স্পিনবান্ধব করা হয়েছে ব্যাঙ্গালুরুর উইকেট।

এ স্টেডিয়ামের উইকেটের তত্ত্বাবধানে থাকা পি আর বিশ্বনাথন উইকেট সম্পর্কে বলেছেন, ‘ব্যাঙ্গালুরুর উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ উইকেট। এখানে প্রচুর রান হবে। এখানে স্পিনাররা অনেক বাঁক আদায় করে নিতে পারবেন। এই উইকেট থেকে স্পিনাররা দারুণ সহায়তা পাবেন।’ একই কথা বলেছেন ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

আরটি/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।