সামনের দুই ম্যাচের দিকে তাকিয়ে মাশরাফি


প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২১ মার্চ ২০১৬
টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা

প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে এবং দ্বিতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে কোণঠাসা হয়ে পড়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে একরকম বিদায়ের দ্বারপ্রান্তে টাইগাররা। এমন পরিস্থিতিতে সামনের দুটি ম্যাচের দিকে তাকিয়ে আছেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

খেলা শেষে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক সামনের দুই ম্যাচে বাংলাদেশের পরিকল্পনা কী জিজ্ঞেস করলে মাশরাফি জানান, এই ম্যাচ থেকে নিজেদের ভালো দিকগুলোকে সামনে আরো এগিয়ে নিয়ে যেতে হবে এবং ভুলগুলো শুধরে নিতে হবে।

“আমাদের আরো দুইটি ম্যাচ আছে। সামনে আমরা ভারতের মুখোমুখি হবো আর তার আগে আমাদের নিজেদের একটু গুছিয়ে নিতে হবে। আমাদের সামনের দুইটি ম্যাচে বেশ পজিটিভ থেকে ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা চাই আমরা ভালো ক্রিকেট খেলে ম্যাচ জিততে পারি।”

সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার। সেই ম্যাচে তিন উইকেটের হার বরণ করে নিতে হয় তাদের। কিন্তু মাঠে বাংলাদেশ দলের পেশাদারিত্বের বেশ অভাব দেখা গেছে। এক কথায় লাগামহীনভাবেই খেলাটি খেলেছে বাংলাদেশ।

ম্যাচের আগে বেশ কিছু দুঃসংবাদ নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ দল। প্রথমত তাসকিন আর সানির নিষিদ্ধ হওয়ায় পুরো দলের মধ্যে একটা গাম্ভীর্য বিরাজ করছিল তারওপর বাংলাদেশ দল খেলতে নেমেছিল ফর্মের তুঙ্গে থাকা ওপেনিং ব্যাটসম্যান তামিমকে ছাড়া। সব কিছু মিলিয়ে দিনটি যেন বাংলাদেশের ছিল না।

আর তারওপর ফিল্ডিং প্লেসমেন্ট আর ফিল্ডিংয়ের ধরন দেখে যেন মনে হচ্ছিলো এ এক অচেনা বাংলাদেশ। দিন শেষে সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গগুলো উঠে আসলে মাশরাফি জানান, দলের মধ্যে আজ বেশ কিছু জিনিস মিসিং ছিল আর যার কারণেই নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেনি তারা।

আগামী বুধবার এই মাঠেই স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন