টাইগারদের খেলা দেখতে শাহবাগে তিন মাঝি


প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২১ মার্চ ২০১৬

রাজধানীর শাহবাগ মোড়স্থ জায়ান্ট স্ক্রিনে বড় পর্দায় বাংলাদেশ দলের খেলা দেখতে হাজারো মানুষের উপস্থিতি এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যেদিন বাংলাদেশ দলের খেলা থাকে সেদিন সমাজের উচ্চবিত্ত থেকে শুরু করে খেটে খাওয়া মানুষের মিলনমেলায় পরিণত হয় শাহবাগ।

সোমবার অষ্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের খেলা দেখতে হাজারো মানুষের সমাগম হয়েছে শাহবাগ চত্বরে। হাজারো মানুষের ভিড়ে খুঁজে পাওয়া গেল ব্যতিক্রমী তিন ক্রিকেটপ্রেমীকে। এ তিন ক্রিকেটপ্রেমী বুড়িগঙ্গায় নৌকা চালিয়ে পরিবারের হাল ধরে রেখেছেন। খেলা শুরুর পর তাদের সঙ্গে আলাপ হয়।

উচ্ছ্বসিত কণ্ঠে তারা জানান নৌকা চালানো বাদ দিয়েই টাইগারদের খেলা দেখতে এসেছেন তারা। স্টেডিয়ামে গিয়ে কখনোই খেলা দেখার সৌভাগ্য হয়নি জানিয়ে তারা বলেন, শাহবাগে নাকি নতুন স্টেডিয়াম হইছে তাই খেলা দেখতে চইল্লা আইছি।

খেলার জন্য আজ নৌকার চালাবেন না জানিয়ে তারা বলেন, যেদিন বাংলাদেশের খেলা হয় সেদিন বেশিরভাগ যাত্রী মোবাইলে খেলার ধারাভাষ্য শুনে খুব উচ্ছ্বাস করে তাই স্বচোখে খেলা দেখতে শাহবাগে এসেছেন তারা।

এদের মধ্যে রশিদ ও মিজানের বাড়ি বরিশালে। আর হাসুর বাড়ি ফরিদপুরে। দীর্ঘ ১৩ বছর ধরে বুড়িগঙ্গা নদীতে যাত্রী পারাপার করেন তারা।

বাংলাদেশের ক্রিকেটারদের নাম জানেন কিনা এমন প্রশ্নের জবাবে সমুচ্চারিত কণ্ঠে তারা বলেন, মাশরাফি, সাকিব তামিম ও মুস্তাফিজকে চেনেন তারা। মাশরাফি নাকি অনেক ভাল খেলেন আর তামিম শুধু চার ছক্কা মারে।

শাহবাগে বড় স্ক্রিন দেখে মুগ্ধ এ তিন মাঝি আরো বলেন, "এখন থেকে যেদিন বাংলাদেশে খেলবো শাহবাগ চইল্লা আমু"।

এমএম/এএস/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।