টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২১ মার্চ ২০১৬

প্রথম ম্যাচে দু’দলই হেরেছ। এই ম্যাচে দু’দলেই ফিরে আসার মিশন। এমন সমীকরণকে সামনে রেখে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ। এই ম্যাচেও টস হেরেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অষ্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ।

ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামকে বলা হয় রান প্রসবা। মাঠ ছোট। রান ওঠে প্রচুর। কিন্তু বিকালেই দেখা গিয়েছিল, উইকেটে হালকা ঘাস রয়েছে। ফলে, উইকেটের সুবিধা আদায় করতে যে কোন অধিনায়কই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেবেন। এটাই স্বাভাবিক। স্টিভেন স্মিথও তাই করলেন।

টস জয়ের পর তিনি নিজেই জানালেন, ‘সাধারণ উইকেট দেখে মনে হয়েছে, এখানে রান তাড়া করাই উত্তম। কিছুটা হলেও শিশির পড়বে। এ কারণে বল সুইংও করতে পারে। সুতরাং, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।’আগের ম্যাচে হার থেকেও বেশ শিক্ষা নিয়েছেন বলে জানান স্মিথ। দলে একটি পরিবর্তণ আনার কথা জানান অসি অধিনায়ক। অ্যাস্টন অ্যাগারের পরিবর্তে নেয়া হয়েছে জন হাস্টিংসকে।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও জানালেন, টস জিতলে ফিল্ডিংই নিতেন। যদিও টানা বেশ কিছু ম্যাচ তিনি টস জিততে পারছেন না। মাশরাফি বলেন, ‘টস জিতলে আমরাও বোলিং নিতাম। উইকেট যেমন দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে বোলিং উইকেট। প্রথমে ব্যাটিং করা হবে কঠিন। তবে আমরা চেষ্টা করবো ভালো একটি সংগ্রহ দাঁড় করাতে। তাসকিন-সানি তো এমনিতেই নেই। সাকলাইন সজিব আর শুভাগত ফিরেছেন দলে। তারাও আজ খেলবেন। আল আমিন খেলবেন। মুস্তাফিজও ফিরেছেন দলে।’

বাংলাদেশের একাদশ
সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আল আমিন হোসাইন, সাকলাইন সজীব, শুভাগত হোম, মাশরাফি মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ
উসমান খাজা, শেন ওয়াটসন, ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, জেমস ফকনার, নেভিল, জন হাস্টিং, কুল্টার নাইল এবং জাম্পা।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।