ডোন্ট ওরি বাবা-আম্মু, আই উইল বি ব্যাক সুন


প্রকাশিত: ১১:১৫ পিএম, ২০ মার্চ ২০১৬
পেসার তাসকিন আহমেদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবা-মায়ের কান্নার ভিডিও ছড়িয়ে পড়ায় তাদের সান্ত্বনা দিলেন আন্তর্জাতিক ক্রিকেটে সদ্য সাময়িক নিষিদ্ধ হওয়া বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।

বাবা-মাকে কোনো চিন্তা না করতে মানা করে তাসকিন নিজের ফেসবুক পেইজে লিখেছেন, ‘কোনো চিন্তা করো না বাবা-আম্মু, আমি শিগগিরই ফিরে (মাঠে) আসবো ইনশাআল্লাহ।’ (‪#‎Dontworry‬ ‪#‎BabaAmmu‬ I`ll be back ‪#‎soon‬ In sha Allah)।

এই দুই টাইগারের নিষেধাজ্ঞায় তাদের পরিবার ছাড়াও হতাশ হয়ে পড়েছে গোটা জাতি। তাসকিন ও সানিকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভও করেছে হাজার হাজার টাইগার সমর্থক।

Taskin
অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে রোববার তাসকিন আহমেদ ও আরাফাত সানিকে নিষিদ্ধ ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যাওয়ার অভিযোগে প্রথমে আরাফাত সানি এবং পরে তাসকিন আহমেদকে নিষিদ্ধ ঘোষণা করে আইসিসি।

তবে আশার কথা ইতোমধ্যে তাসকিনের নিষেধাজ্ঞার বিষয়ে আইসিসির কাছে আনুষ্ঠানিক আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ১২ মার্চ চেন্নাই বিশ্ববিদ্যালয়ের বায়োমেকানিক্যাল সেন্টারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন সানি। তার দুই দিন পর, ১৫ মার্চ পরীক্ষা দিয়েছিলেন তাসকিন আহমেদও। এক সপ্তাহ পর শনিবার তাদের উভয়েরই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

Taskin
আর তাতেই নিষিদ্ধ হলেন এ দুই তারকা। সানির পরীক্ষার ফলাফল ঘোষণায় এক সপ্তাহ সময় নেয়া হলেও তাসকিনের ফলাফল পাওয়া গেল মাত্র চার দিনের মাথায়।

বাছাইপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাসকিন ও সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন দুই অনফিল্ড আম্পায়ার এস রবি এবং রড টাকার। এরপর দিনই আনুষ্ঠানিকভাবে তাদের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তোলে আইসিসি।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন