তবুও আত্মবিশ্বাসী মাশরাফি


প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২০ মার্চ ২০১৬

দলের দুই অস্ত্রকে নিরস্ত্র বানিয়ে ফেলল আইসিসি। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য তাসকিন এবং সানিকে সাময়িক নিষিদ্ধ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এমনই এক পরিস্থিতিতে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ। অন্যতম দুই সেরা বোলার না থাকলেও এই দল নিয়েই লড়াই করতে চান মাশরাফি।

‘আমরা অবশ্যই জয়ের জন্য মাঠে নামবো। দলে কে আছে, কে নেই এটা এখন আর দেখার বিষয় নয়। মাঠে আমাদের প্রথম কাজই হবে জয়ের জন্য নামা’- ম্যাচের আগে ব্যাঙ্গালুরুতে এক সংবাদ সম্মেলনে বিমর্ষ কন্ঠে বলেন মাশরাফি।

সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে বারবারই আসছিল তাসকিন এবং সানি প্রসঙ্গ। তাসকিনের অ্যাকশনে কোন সমস্যা নাই বলে মাশরাফি বলেন, ‘তাসকিনের অ্যাকশনে কোন সমস্যা নেই। আমার মনে হয় তার প্রতি অবিচার করা হয়েছে। তবুও আমরা বিসিবির দিকে চেয়ে আছি।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে দলের সবার দিকে তাকিয়ে রয়েছেন মাশরাফি। প্রত্যেক ক্রিকেটারের পারফরম্যান্সের ওপর নির্ভর করছে বাংলাদেশের সেমির স্বপ্ন। ‘আমি সবার দিকে তাকিয়ে আছি। টি-টোয়েন্টিতে সবার সামান্য অবদানেই জেতা যায়।’

অস্ট্রেলিয়াকে সমীহ করে মাশরাফি বলেন, ‘অস্ট্রেলিয়া অনেক কঠিন দল। এই গ্রুপটাই কঠিন। কাজটা আগে কঠিন ছিল, এখন আরো কঠিন। ম্যাচ জেতাটাই আমাদের প্রধান লক্ষ্য।’ হয়তো মাশরাফি তাসকিন এবং সানির জন্যেই মাঠে নামবেন একটি জয় উপহার দিয়ে তাদের মলিন চেহারাটাকে খুশি দিয়ে ভরে দিতে।

আরআর/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।