অস্ট্রেলিয়ার বিপক্ষে মুস্তাফিজকে চায় বাংলাদেশ


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ২০ মার্চ ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপে মূলপর্বের প্রথম লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের অভাবটা হাড়ে হাড়ে টের পেয়েছে বাংলাদেশ। তার উপর বোলিং অ্যাকশন ক্রুটিতে নিষেধাজ্ঞার কবলে পড়ে দল থেকে ছিটকে পড়েছেন ফর্মের তুঙ্গে থাকা ফাস্ট বোলার তাসকিন আহমেদ। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মুস্তাফিজকে পেতে চাইছে টাইগাররা। সে লক্ষ্যে শনিবার থেকেই পূর্ণ অনুশীলন করে যাচ্ছেন এ পেসার।

শনিবার বিশ্বকাপ সফরে প্রথমবারের মত নেটে বোলিং করেন মুস্তাফিজ। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামি স্টেডিয়ামে বোলিং কোচ হিথ স্ট্রিকের অধীনে বল করেছেন এ বাঁ হাতি। বোলিং করার পর মুস্তাফিজ সম্পর্কে বোলিং কোচ বলেন, ‘আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে মুস্তাফিজকে তৈরি করার চেষ্টা করছি। যদিও এখনও কিছু ঝুঁকি রয়েছে। আমরা ম্যাচ শুরুর আগেই তার ফিটনেস টেস্ট করে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

দীর্ঘসময় বোলিং না করে হঠাৎ ম্যাচে কিছুটা চাপে থাকতে পারেন মুস্তাফিজ। তবে বোলিং কোচ হিথ আশাবাদী মুস্তাফিজের ফিরে আসার ব্যাপারে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত তিন সপ্তাহ ধরে সে বোলিং করেনি। এর ফলে তার আত্মবিশ্বাসে কিছু ঘাটতি রয়েছে। তবে যে কোন পরিবেশে সে খুব দ্রুত মানিয়ে নিতে পারে।’

উল্লেখ্য, এশিয়াকাপের গ্রুপ পর্বে শ্রীলংকার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। এরপর আর কোন ম্যাচ খেলা হয়নি এ নবীন তারকার।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।