ষড়যন্ত্র রুখতে ক্রিকেটভক্তদের এগিয়ে আসার আহ্বান


প্রকাশিত: ০৬:৩১ এএম, ২০ মার্চ ২০১৬

দেশের অন্যতম পেস বোলার তাসকিন আহমেদ ও ঘূর্ণী জাদুকর আরাফাত সানির বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণাকে ‘পরিকল্পিত ষড়যন্ত্র’ উল্লেখ করে আইসিসির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)। সমাবেশে ক্রিকেটের ‘তিন মোড়ল’র নোংড়া রাজনীতি প্রতিহত ও আইসিসির ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ক্রিকেটভক্তদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ আহ্বান জানায় সংগঠনটি। সমাবেশ সংগঠনের প্রতিষ্ঠাতা কবীর বলেন, ২০১৫ সালে অস্টেলিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মেলবোর্নে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তের মাধ্যমে বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল, তা তাসকিন- সানির বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা করে সে ষড়যন্ত্র ও ক্রিকেটে নোংরা রাজনীতি অব্যাহত রেখেছে আইসিসি। যা বিশ্বের কোটি কোটি ক্রিকেটভক্তদের সঙ্গে বাংলাদেশের ১৬ কোটি ক্রিকেটপ্রেমীও মর্মাহত ও লজ্জিত।

তিনি আরো বলেন, শুধু আম্পায়ার রড টাকার ও ম্যাচ রেফারি অ্যান্ডি পিক্রফটের ক্রিকেট অভিজ্ঞতা, গ্রহণযোগ্যতা ও নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ নয়, স্বয়ং আইসিসি আজ বিশ্বের কোটি কোটি ক্রিকেটভক্ত-অনুরাগীদের কাছে বিতর্কিত, পক্ষপাতদূষ্ট ও স্বজনপ্রীতির অভিযোগে জর্জরিত। যা বোলিং অ্যাকশন সম্পর্কিত আইসিসির আইনের ২.২.৬ ধারাকে অবজ্ঞা করে তাসকিনকে নিষিদ্ধ করায় প্রতীয়মান।

আইসিসি তার বিতর্কিত সিদ্ধান্ত প্রত্যাহার ও অগ্রণযোগ্য ব্যক্তিদের বহিষ্কারের পাশাপাশি বিশ্ব ক্রিকেটকে সময় উপযোগী, নিরপেক্ষ ও সকল দলের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সকল বিতর্কের ঊর্ধ্বে নান্দনিক ও শৈল্পিক ক্রিকেট খেলা উপহার দেওয়ার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে সংগঠনের উপদেষ্টা মোজ্জামেল হক, সহ-সভাপতি মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মেজবাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।