সানিকে সাময়িক নিষিদ্ধ করেছে আইসিসি


প্রকাশিত: ০৮:২১ এএম, ১৯ মার্চ ২০১৬


বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ায় বাংলাদেশের স্পিনার আরাফাত সানিকে আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ করেছে আইসিসি। তার পরিবর্তে আজ বিকেলে ভারত যাচ্ছেন সাকলাইন সজিব।

বোলিংয়ের সময় কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে গেলে সেই অ্যাকশনকে ক্রিকেটের ভাষায় অবৈধ হিসেবে বিবেচনা করা হয়। বিশ্বকাপের কাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে টাইগার স্পিনার আরাফাত সানির বোলিংয়ের সময়ও তার হাতের কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় বলে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা।

পরবর্তীতে ১২ মার্চ চেন্নাইয়ের রামচন্দ্র শারীরিক শিক্ষা কেন্দ্রের পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। শেষ পর্যন্ত তার বোলিং অ্যাকশনে ক্রুটি ধরা পড়ায় আইসিসি থেকে নিষিদ্ধ করা হলো তাকে।

বোলিং অ্যাকশন শুধরে আবারো পরীক্ষা দেয়ার পর সেই অ্যাকশন বৈধ হলেই আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন সানি। তার আগ পর্যন্ত নিষিদ্ধই থাকবেন এই টাইগার স্পিনার।

এনএফ/এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।