ফুটবলারদের রেজিস্ট্রেশনের সময় বাড়লো


প্রকাশিত: ০৫:৫৭ এএম, ১১ ডিসেম্বর ২০১৪

নির্দিষ্ট করে দেওয়া ৩০ দিন সময়ের ২৯তম দিন ছিল বুধবার। কিন্তু বুধবার সন্ধ্যা পর্যন্ত কোনো ক্লাবই তাদের খেলোয়াড় রেজিস্ট্রেশন করায়নি। ১৯ ডিসেম্বর শুরু হওয়ার কথা ছিল ফেডারেশন কাপ ফুটবল। তাও প্রায় দেড় মাস পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে। নতুন তারিখ ২৫ জানুয়ারি ২০১৫। তাই আগেভাগে দলবদল কার্যক্রমে অংশ নিয়েই লাভ কী? বেশ কয়েকটি ক্লাব মৌখিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) দলবদলের সময় বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল স্থানীয় খেলোয়াড়দের রেজিস্ট্রেশন উইন্ডো।

বুধবার সন্ধ্যায় বাফুফে দলবদলের সময়সীমা আগামী ৭ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বাফুফের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ১২ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর স্থানীয় খেলোয়াড়দের দলবদলের সময় নির্ধারিত ছিল। তবে বিদেশী ফুটবলারদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগের নির্ধারিত সময় অনুযায়ীই অনুষ্ঠিত হবে। ৩০ জানুয়ারি পর্যন্ত বিদেশীদের রেজিস্ট্রেশন করানোর সুযোগ পাবে ক্লাবগুলো।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন বর্তমানে বেশি ব্যস্ত আন্তর্জাতিক ফুটবল নিয়ে। ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতিম্যাচ হবে বাংলাদেশ জাতীয় দল এবং জাপান যুব দলের মধ্যে। জাপানের দলটি ঢাকা আসবে ১৬ ডিসেম্বর। জানুয়ারিতে হবে বঙ্গবন্ধু কাপ। বাফুফে ভবনে পা রাখলে কর্মকর্তা-কর্মচারীদের ব্যস্ততা দেখা যায় আন্তর্জাতিক টুর্নামেন্ট নিয়েই। ক্লাবগুলোর দলবদল পেছানোর অনুরোধে বাফুফেতেই যেন স্বস্তির নিশ্বাস!

এদিকে, ১৮ ডিসেম্বর জাপান অনূর্ধ্ব-২১ দলের সঙ্গে প্রীতিম্যাচকে সামনে রেখে সোমবার থেকে শুরু হয়েছে জাতীয় ফুটবল দলের প্রস্তুতি ক্যাম্প। আর ১৬ ডিসেম্বর ঢাকায় আসছে জাপান দলটি। বাংলাদেশের ফুটবলারদের অনুশীলন চলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ক্যাম্পে বাংলাদেশ দলের নিয়মিত সব ফুটবলারই রয়েছেন। বাদ পড়েছেন দু’জন। ইউসুফ সিফাত ও আতিকুর রহমান ফাহাদ। তাদের বদলে ক্যাম্পে যুক্ত হয়েছেন আতিকুর রহমান মিশু ও সাখাওয়াত হোসেন রনি।

ম্যাচ শুরুর ৩-৪ দিন আগে টিকিট বিক্রি শুরু হবে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে টিকিট পাওয়া যাবে। ম্যাচের দিনও স্টেডিয়ামের কাউন্টারে টিকিট পাওয়া যাবে। টিকিটের দাম ধরা হয়েছে ৫০, ১০০ ও ২০০ টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।