ব্যাঙ্গালুরুতে কঠিন পরীক্ষা দিতে হবে টাইগার বোলারদের


প্রকাশিত: ০৪:২৮ এএম, ১৯ মার্চ ২০১৬

নিজেদের প্রথম ম্যাচেই হেরেছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। ফলে বিশ্বকাপ মিশনে টিকে থাকার লড়াইয়ে বেশ ভালোই ধকল পোহাতে হবে দু`দলকে। যদিও ইতিহাস বলছে পরিসংখ্যানে এগিয়ে অস্ট্রেলিয়া। তবুও সাম্প্রতিক সময়ে বেশ ভালো খেলে বড় বড় দলকে নাস্তানাবুদ করেছে টাইগাররা। ফলে ম্যাচটিকে খুব একটা সহজভাবে নিচ্ছে না অসিরা।

বিশ্বকাপের মূল পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় সোমবার (২১ মার্চ) ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। ম্যাচে নিজেদের শক্তির জানান দিতে প্রস্তুত অস্ট্রেলিয়া। তাইতো শক্তিশালী এক ব্যাটিং নৈপুন্যে সমাদৃত দল নিয়ে মাঠে নামবে তারা। কিন্তু তাই বলে পিছিয়ে নেই টাইগাররা। অসি ব্যাটসম্যানদের হতাশ করে সাফল্য ছিনিয়ে আনতে বোলিংয়ের প্রতি বাড়তি গুরুত্ব দিচ্ছে মাশরাফিরা।

ব্যাঙ্গালুরুতে ম্যাক্সওয়েল-স্মিথ-ওয়াটসন-ওয়ার্নারদের সামনে অবশ্যই কঠিন পরীক্ষা দিতে হবে তাসকিন-আল আমিন-সাকিব-মুস্তাফিজদের। যদিও আগের ম্যাচে শেহজাদ-হাফিজ-আফ্রিদিদের কাছে পাত্তাই পায়নি বোলাররা। তবুও আশা ছাড়েননি জাতীয় দলের বোলিং কোচ হিথ স্ট্রিক। বোলাররা শৃঙ্খলা দেখালে ফলাফল নিজেদের পক্ষে নিয়ে আসা সম্ভব বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ‘বোলারদের শৃঙ্খলা দেখাতে হবে। সঠিক জায়গায় বল রেখে আরও বেশি বৈচিত্র্য দেখাতে হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্ভবত নির্দিষ্ট ব্যাটসম্যানদের বিপক্ষে সুনির্দিষ্ট পরিকল্পনা। আমাদের এটা নিশ্চিত করতে হবে যেন পরিকল্পনা মতো আমরা বোলিং করি। এজন্যই আমরা ওদের নিয়ে বিশ্লেষণ করবো।’

বেঙ্গালুরুর উইকেটে মুস্তাফিজ সহজেই নিজেকে মানিয়ে নিতে পারবে উল্লেখ করে তিনি বলেন, এই উইকেটে অন্য বোলারদের চেয়ে মুস্তাফিজকে চ্যালেঞ্জের ভারটা বেশি বহন করতে হবে। আর এই চ্যালেঞ্জে মুস্তাফিজ জিতলে, দেশের জন্যই বেশি ভালো হবে।

আরএ/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।