২১ বলে ডি ককের হাফ সেঞ্চুরি


প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৮ মার্চ ২০১৬

টি-টোয়েন্টিতে ১২ বলেই হাফ সেঞ্চুরি করে বিশ্বরেকর্ডটা নিজের দখলে রেখেছেন ভারতীয় ব্যাটসম্যান যুবরাজ সিং। তার এই রেকর্ড ভাঙা আদৌ কারও পক্ষে সম্ভব কি না, তা সময়ই বলে দেবে। তবে, নিজ নিজ দেশের হয়ে ব্যাটসম্যানরা চেষ্টা করছেন রেকর্ড গড়ার। নিউজিল্যান্ডের কলিন মুনরো যেমন কিছুদিন আগে ১৩ বলে দেশের হয়ে এবং টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ডটা এবি ডি ভিলিয়ার্সের। ইংল্যান্ডের বিপক্ষেই ২১ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন প্রোটিয়া এই বিধ্বংসী ব্যাটসম্যান। কিছুদিন আগেই, গত ২১ ফেব্রুয়ারিই জোহানেসবার্গে এই ইনিংস খেলেছিলেন ডি ভিলিয়ার্স। শেষ পর্যন্ত ২৯ বলে খেলেছিলেন ৭১ রানের ইনিংস।

সেই ইনিংসের পর এক মাসও হয়নি। এবার ডি ভিলিয়ার্সকে ছুঁয়ে ফেললেন কুইন্টন ডি কক। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৭ম ওভারের প্রথম বলে আদিল রশিদকে বাউন্ডারি মেরে ২১ বলে পূরণ করেন হাফ সেঞ্চুরির রেকর্ড। প্রোটিয়াদের হয়ে যৌথভাবে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড হয়ে থাকল এটা।

তবে ২৪ বলে ৫২ রানে শেষ পর্যন্ত আউট হয়ে যান কুইন্টন ডি কক। তার আগে সত্যিই ঝড় তুলে দিয়ে গিয়েছিলেন তিনি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।