রাষ্ট্রপতির কাছে ফ্রান্সের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ


প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১০ ডিসেম্বর ২০১৪

ফ্রান্সের রাষ্ট্রদূত সোফি উবেখ রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেন। বুধবার বঙ্গভবনে এ পরিচয়পত্র পেশ করেন। এ সময় রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি হামিদ দু’দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তুষ্ট প্রকাশ করেন।

আব্দুল হামিদ স্বাধীনতার পর বাংলাদেশের উন্নয়নে ফ্রান্সের সমর্থনের প্রশংসা করেন এবং ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে ফ্রান্সের জনগণ বিশেষ করে সেদেশের বুদ্ধিজীবীদের সমর্থনের কথা স্মরণ করেন।

রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বিশেষ করে আন্তর্জাতিক শান্তিরক্ষী কার্যক্রমের অংশগ্রহণের মাধ্যমে গঠনমূলক ভূমিকা পালন করে বাংলাদেশ আন্তর্জাতিক শান্তি বজায় রাখতে অব্যাহত সমর্থন দিয়ে যাবে।

তিনি আরও বলেন, ফ্রান্স সব সময় সাংস্কৃতিক চর্চায় পৃষ্ঠপোষকতা করে এবং সাংস্কৃতিক বিনিময়ে ঢাকা-চট্টগ্রামের অলিয়েস ফঁসেসের ভূমিকার প্রশংসা করেন।

সোফি উবেখ বলেন, তিনি দু’দেশের মধ্যে সহযোগিতা জোরদারের লক্ষ্যে কাজ করে যাবেন।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ে সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন। এর আগে বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল ফ্রান্সের রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।