দশ মাস পর হাফ সেঞ্চুরির দেখা পেলেন সাকিব


প্রকাশিত: ০১:৩৯ পিএম, ১৬ মার্চ ২০১৬

সময়টা খুবই খারাপ যাচ্ছিলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। উইকেটে গিয়ে সেট হয়েও বড় রানের দেখা পাচ্ছিলেন না দীর্ঘদিন ধরে। ওয়ানডে, টেস্ট কিংবা টি-টোয়েন্টি সব সংস্করণেই ধারাবাহিকভাবে ব্যর্থ ছিল সাকিবের ব্যাট। দুঃসময় ভুলে অবশেষে বড় রানের দেখা পেলেন সাকিব। নয় মাস ২৬ দিন পর আবার হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন এ বাংলাদেশি অলরাউন্ডার।

বুধবার পাকিস্তানের বিপক্ষে ৫৫ রানের বড় ব্যাবধানে হারে বাংলাদেশ। ২০২ রানের পাহাড় তাড়া করতে নেমে ১৪৬ রানে থামে টাইগাররা। তবে হারটা আরও বড় হতে পারতো। সাকিব ফর্মে ফেরায় বড় লজ্জা থেকে মুক্তি পায় টাইগাররা। এদিন শেষ পর্যন্ত ব্যাটিং করে ৫০ রানে অপরাজিত থাকেন সাকিব। এই রান করতে ৪০ বল মোকাবেলা করেন তিনি। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান সংগ্রহ করেন তিনি।

এর আগে ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৫১ রানে অপরাজিত ছিলেন সাকিব। টি-টোয়েন্টিতে হাফ সেঞ্চুরি করেছিলেন আরও আগে। সেটাও ছিল পাকিস্তানের বিপক্ষে। গত এপ্রিলে তাদের বিপক্ষে ৫৭ রানে অপরাজিত ছিলেন সাকিব।

আরটি/আএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।