কিংবদন্তিদের প্রশংসায় সৌম্যের ক্যাচ!


প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৬ মার্চ ২০১৬

অসাধারন, অবিস্মরণীয়, মনোমুগ্ধকর! বাংলায় ব্যবহৃত সবক’টি বিশেষণ সৌম্যের ক্যাচের সঙ্গে মেলালেও হয়তো এর আবেদন পুরোবে না। একটি মাত্র ক্যাচ নিলেন সৌম্য সরকার। এই একটি ক্যাচ নিয়েই যেন বিশ্ব জয়ের কাজটি সেরে ফেললেন সৌম্য সরকার। বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে পাকিস্তানি ব্যাটসম্যানরা যখন রানের বন্যা বইয়ে দিচ্ছিলেন কলকাতার ইডেন গার্ডেনে, তখন মোহাম্মদ হাফিজের অবিশ্বাস্য ক্যাচ নিয়ে পুরো ক্রিকেট বিশ্বেরই দৃষ্টি নিজের দিতে কেড়ে নিলেন সৌম্য সরকার।

মোহাম্মদ হাফিজ ৬০ রানে ব্যাটিং করার সময় আরাফাত সানির বলে মিড উইকেট দিয়ে ছক্কা মারার চেষ্টা করলে, বাউন্ডারিতে দাঁড়িয়ে অবিশ্বাস্য ক্ষিপ্রতায় ক্যাচটি লুফে নিলেন সৌম্য সরকার। ফিল্ডিংয়ের কিংবদন্তী জন্টি রোডসসহ অনেকেই টুইট করে সৌম্যকে ভাসিয়েছেন প্রশংসায়।
 
সৌম্যের ক্যাচের প্রশংসা করতে গিয়ে ব্রায়ান লারা টুইট করে বলেন, ‘অসাধারন ক্যাচ সৌম্য।’

ভারতের অফ স্পিন বোলার হরভাজন সিং টুইট করেন, ‘সৌম্য! এক কথায় অসাধারণ ক্যাচ!’

ক্রিকেট কিংবদন্তি জন্টি রোডস টুইটে বলেন, ‘সৌম্য, অসাধারণ।’

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল সৌম্যের ক্যাচ নিয়ে বললেন, ‘অসাধারণ, বিউটিফুল। কী নামে অভিহিত করা যায়! কী ব্যালেন্স আর কী উপস্থিত বুদ্ধি!’

আফ্রিদির ঝড়ো ১৮ বলে ৪৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান।



আরএ/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।