বাসায় খেলা দেখে চিল্লাইয়া মজা পাই না


প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৬ মার্চ ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এর তৃতীয় বর্ষের শিক্ষার্থী দুই বন্ধু তুষ্টি ও তৌফিক। ভরদুপুরে শাহবাগ চত্বরে বেঞ্চে বসে একবার কপালে হাত তুলে সূর্যের তাপ থেকে রক্ষার চেষ্টা আরেকবার সামনের জায়ান্ট স্ক্রিনের দিকে তাকিয়েছিলেন। তখনও খেলা শুরু হতে আধা ঘণ্টা বাকি।

সামনে এগিয়ে এই কড়া রোদে কেন বসে আছেন জিজ্ঞেস করতেই একগাল হেসে বললেন, বাংলাদেশের খেলা বলে কথা। তাও আবার পাকিস্তানের সাথে। সামনে ‘ভিআইপি’ বেঞ্চে বসে খেলা দেখতে দুপুর দুইটায় এসে জায়গা দখল করেছেন বলে জানালেন। আশেপাশে তাকিয়ে দেখা গেল শাহবাগ মোড়ে যেখানে জায়ান্ট স্ক্রিনটি রয়েছে তার ঠিক সামনেই আইল্যান্ডের ওপর হাতে গোনা দুই তিনটি বেঞ্চ রয়েছে। রোদকে উপেক্ষা করে প্রতিটি বেঞ্চে সমর্থকরা বসে আছেন।

TV

আইডিয়াল কলেজের ইন্টারমিডিয়েট প্রথমবর্ষের শিক্ষার্থী তানিম কলেজ ছুটির পর একাই শাহবাগের জায়ান্ট স্ত্রিনে বাংলাদেশ পাকিস্তানের মধ্যেকার টি-২০ খেলা দেখতে হাজির হয়েছেন। একা কেন খেলা দেখতে এসেছে সে কথা শেষ হতে না হতেই তামিমের দ্রুত জবাব ‘বাসায় টিভিতে খেলা দেখে চিল্লাইয়া মজা পাই না’। জায়ান্ট স্ত্রিনে সবার সাথে বসে খেলা দেখার মজাই আলাদা।

TV

তার অদূরে বেঞ্চে বসেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোহাইনিুল ইসলাম। বাসা ফার্মগেটে হলেও বাংলাদেশের সব কয়েকটি খেলাই শাহবাগের জায়ান্ট স্ক্রিনে বসে দেখেছেন। তিনি জানান, দাঁড়িয়ে দাঁড়িয়ে অনেকক্ষণ খেলা দেখলে পা ব্যথা করে। তাই আজ বেঞ্চে বসে খেলা দেখতে খেলা শুরুর আগে এসে জায়গা দখল করেছে। শাহবাগ মোড়ের বেঞ্চ ছাড়া ওভার ব্রিজের ওপর আগে থেকে কয়েকজনকে জায়গা দখল করে দাঁড়িয়ে থাকতে দেখা গেল। খেলা শুরুর আগে স্বল্পসংখ্যক সমর্থক যারা ছিলেন তাদের সবার এক কথা আজকের খেলায় ইনশাল্লাহ বাংলাদেশ জিতবে।

এমইউ/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।