সাকিবের অভিজ্ঞতা কাজে লাগাতে চান মাশরাফি


প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৬ মার্চ ২০১৬

খুব একটা ভালো সময় যাচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি তিনি। বল হাতেও পাচ্ছেন না সফলতা। তবে শেষ ম্যাচে ওমানের বিপক্ষে চার উইকেট কিছুটা স্বস্তি এনে দিয়েছে তাকে।

আজ (বুধবার) কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল মিশন। মাঠটা যেখানে ইডেন গার্ডেন, সেখানে দু:শ্চিন্তা তো কিছুটা থেকেই যায়। কারণ ২৫ বছর পর এই মাঠে খেলতে নামছে টাইগাররা। তাই দলের খেলোয়াড়দের কাছে এটি সম্পূর্ণই নতুন অভিজ্ঞতা। ফলে উইকেট নিয়ে কিছুটা শঙ্কা থাকছেই। তবে স্বস্তির বিষয় হলো আইপিএলে খেলার সুবাধে ইডেনের পিচ সম্পূর্ণই পরিচিত সাকিব আল হাসানের।

ইডেনের পিচে কখন সুইং করে, কখন ব্যাট করা সহজ, কখন কঠিন- সবই জানেন সাকিব। তাই অভিজ্ঞ এই অলরাউন্ডারের অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করতে চান টাইগার অধিনায়ক।

এ বিষয়ে মাশরাফি বলেন, সাকিব কেকেআর দলের সদস্য। ইডেনে অনেক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। ওর যা অভিজ্ঞতা রয়েছে অন্য ক্রিকেটারদের জন্য তা বেশ সহায়ক হবে। তাই ওর পরামর্শ মেনেই আমরা পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে নামব।

আরএ/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।