টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড


প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৫ মার্চ ২০১৬

শুরু হয়ে গেলো মূল বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি ভারত এবং নিউজিল্যান্ড। নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামে মুখোমুখি লড়াই শুরুর আগে ভাগ্যের কয়েন নিক্ষেপে জয় হলো নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসনের। টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন কিউই অধিনায়ক।

আগেই জানা গিয়েছিল নাগপুরে ব্যাটিং উইকেট বানানোর জন্য নির্দেশ দিয়েছিল আইসিসি। বাছাই পর্বের ‘বি’ গ্রুপের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়েছিল এই স্টেডিয়ামেই। সেখানেই শুরু হলো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। ব্যাটিং উইকেটের কথা চিন্তা করেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেনে উইলিয়ামসন।

তবে ম্যাচটিতে নিউজিল্যান্ড একটা ভূল করে ফেললো কি না সন্দেহ। কারণ, ভারতীয় স্পিনিং উইকেট হওয়ার কারণে দলের সেরা দুই পেসার ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদিকে বাদ দিয়েই একাদশ সাজিয়েছে তারা। পরিবর্তে দলে নেয়া হয়েছে তিন স্পিনার নাথান ম্যাককালাম, মিচেল সান্তনার এবং ইশ সোধিকে। সঙ্গে পেস বোলিংয়ের কাজটা সারবেন দুই অলরাউন্ডার কোরি এন্ডারসন এবং গ্র্যান্ট ইলিয়ট।

তবে এশিয়া কাপ চ্যাম্পিয়ন দলটিতে কোন পরিবর্তণ আনলেন না ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এর অর্থ জসপ্রিত বুমরাহ এবং আশিস নেহরাই থাকছেন মূল আক্রমণে।

ভারতীয় দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, হার্দিক পাণ্ডে, এমএস ধোনি, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, জসপ্রিম বুমরাহ এবং আশিস নেহরা।

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, কেনে উইলিয়ামসন, কলিন মুনরো, রস টেলর, কোরি এন্ডারসন, গ্র্যান্ট ইলিয়ট, লুক রনকি, মিচেল সান্তনার, নাথান ম্যাককালাম, ইশ শোধি, এডাম মিলনে।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।