কোহলিকে টপকে শীর্ষে সাব্বির


প্রকাশিত: ১১:৩৬ এএম, ১৪ মার্চ ২০১৬

লোয়ার অর্ডার থেকে টপ অর্ডারে ওঠে এসেছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান। এবার ২০১৬ সালে সর্বোচ্চ রান করার তালিকাতেও সবার উপরে চলে আসলেন বাংলাদেশের এই মারকুটে ডান হাতি ব্যাটসম্যান। স্বপ্নের ফর্মে থাকা সাব্বির বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য একজন ব্যাটসম্যান হয়ে উঠেছেন টি-টোয়েন্টিতে।

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে ওয়ান ডাউনে নেমে ৫৪ বলে ৮০ রান করে আবারো সবার নজরে আসেন সাব্বির। বিশ্বকাপ টি-টোয়েন্টিতেও ধরে রেখেছেন নিজের ফর্ম। প্রত্যেক ম্যাচেই রান করে চলেছেন তিনি। গ্রুপ পর্বের শেষ ম্যাচ ওমানের বিপক্ষেও ৪৪ রান করে দলকে বড় সংগ্রহ করতে সাহায্য করেন। এই ৪৪ রান করার সুবাদেই বিরাট কোহলি এবং মাসাকাদজাকে টপকে টি-টোয়েন্টি ২০১৬ সালের সর্বোচ্চ রানের মালিক হয়ে যান তিনি। সব রকমের শট খেলতেই পটু এই ব্যাটসম্যান দারুন ফিল্ডারও বটে।

২০১৬ সালে ১২ ম্যাচে সাব্বিরের রান ৩৮৮। দ্বিতীয়তে থাকা মাসাকাদজার রান ৩৬১ এবং তৃতীয়তে থাকা বিরাট কোহলির এ বছর টি-টোয়েন্টিতে রান ৩৫২। চারে রয়েছেন আরেক ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা, তার রান ৩৩৭। বিশ্বকাপে একই গ্রুপে লড়বে ভারত এবং বাংলাদেশ। সেক্ষেত্রে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার সুপ্ত বাসনাতেও মজে উঠবেন তারা।

আরআর/আরটি/এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।