বিশ্বকাপে ব্যাটিং পিচ করার নির্দেশ আইসিসির!


প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৩ মার্চ ২০১৬

উইকেটের র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা উইকেটেতেই ১৫ মার্চ বিশ্বকাপ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে ভারত এবং নিউজিল্যান্ড। নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামেই গতবছরের ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় টেস্টটি হয়েছিল, যেখানে ওই ম্যাচের ম্যাচ রেফারি জেফ ক্রো স্টেডিয়ামের পিচকে ‘জঘন্য’ হিসেবে আখ্যায়িত করেছিলেন।

কিন্তু এতো কিছুর পরেও এই স্টেডিয়ামেই কেন উদ্বোধনী ম্যাচ? এই প্রশ্নের কেউ সঠিক উত্তর না দিতে পারলেও উত্তর মিলেছে আইসিসির নির্দেশনায়। আইসিসির নির্দেশেই ব্যাটসম্যানদের উপযোগী করেই বানানো হবে পিচ।

রোববার আইসিসির একটি তথ্য থেকে জানা যায়, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য নির্দিষ্ট গাইডলাইন দিয়েছে। সেখানে বলা আছে পিচ অবশ্যই ব্যাটিং সহায়ক হতে হবে। আমরা তাদের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। এটা টি-টোয়েন্টি ম্যাচ, টেস্ট ম্যাচ না।’ এর আগে ২০০৯ সালে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছিল এই স্টেডিয়ামে।

উদ্বোধনী ম্যাচের ম্যাচ রেফারির ভূমিকায় থাকবেন রঞ্জন মাদুগালে এবং আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ইলিংওয়ার্ড, কুমার ধর্মসেনা, ম্রাইস ইরাসমাস এবং নাইজেল লং। উদ্বোধনী দিনে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও ম্যাচ হওয়ার ব্যপারে আশাবাদী সবাই। ইতোমধ্যে স্টেডিয়ামের সকল টিকেট বিক্রি হয়ে গেছে।

আরটি/আইএইচএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।