নতুন জার্সিতে বাংলাদেশ


প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১১ মার্চ ২০১৬

ক্রিকেটটা যতদিন ধরে তখন থেকেই জাতীয় পতাকার প্রধান রঙের সবুজ জার্সি পরে খেলছে বাংলাদেশ। মাঝে অনেকবারই জার্সির ডিজাইনের পরিবর্তন হলেও সবুজ রঙের প্রাধান্য কমেনি। এবারই প্রথম নিজেদের পরিচিত খোলস ভেঙ্গে লাল রঙের জার্সি পরে খেলছে মাশরাফিরা। শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই অভিষেক হয় এ জার্সির।

ফুটবলের মত হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে খেলা হয় না ক্রিকেটে। তাই স্বাভাবিকভাবেই প্রতিটি দল একই রঙের জার্সি পরে খেলে। এবার বাংলাদেশ এ প্রথা ভেঙ্গে নতুন ভাবে নিজেদের সাজায়। মূলতঃ দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অনুরোধেই এ জার্সি তৈরি করে বাংলাদেশ।

মাশরাফির মতে টি-টোয়েন্টি খেলাটা যেমন একটু রঙ্গিন ও জমজমাট। তাই এই খেলায় জার্সিতেও নানা রঙের ছোঁয়া থাকা উচিৎ। তাই অধিনায়কের অনুরোধেই এবার এ জার্সি তৈরি করে ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, বিশ্বক্রিকেটে অনেক আগের থেকেই অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মত দলগুলো নানা রঙের জার্সিতে খেলে থাকেন।

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।