মিসরে কানাডিয়ান দূতাবাস বন্ধ ঘোষণা


প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৪

ব্রিটেনের একদিন পরই মিসরের রাজধানী কায়রোয় অবস্থিত দূতাবাসের কার্যক্রম বন্ধ ঘোষণা করল কানাডা। ব্রিটেনের মতো কানাডাও নিরাপত্তা সংক্রান্ত কারণ দেখিয়ে দূতাবাসের কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

কানাডার কায়রো দূতাবাসের ওয়েবসাইটে রবিবার বলা হয়, নিরাপত্তাজনিত কারণে দূতাবাসের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হলো। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছুই বলা হয়নি ওই বিবৃতিতে। এর আগে একই কারণ দেখিয়ে কায়রোর দূতাবাস বন্ধ করে দেয় ব্রিটিশ সরকার।

বিবিসি বলেছে, রবিবার প্রকাশিত একটি ভিডিওতে এক কানাডিয়ান বিদ্রোহী দেশটির ওপর হামলার আহবান জানায়। তাছাড়া এর আগে দেশটির পার্লামেন্টে হামলা এবং এক কানাডিয়ান সেনা হত্যা কথাও উল্লেখ করা হয় ওই ভিডিওতে। কায়রো দূতাবাস বন্ধের সঙ্গে ওই ভিডিওর কোনো সম্পর্ক আছে কি না তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) যোদ্ধাদের দমনে যৌথবাহিনীর সঙ্গে বিমান হামলায় যোগ দেওয়ার পরই দেশটির পার্লামেন্টে হামলা চালানো হয়। এরপরও কানাডা সরকার আইএসবিরোধী অভিযান অব্যাহত রেখেছে। - বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।