আইপিএলের নবম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ


প্রকাশিত: ০৪:৫৫ এএম, ১১ মার্চ ২০১৬

মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে সুপারজায়ান্টস এর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আগামী ৯ এপ্রিল শুরু হচ্ছে আইপিএলের নবম আসর। বৃহস্পতিবার আইপিএল কর্তৃপক্ষ নবম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে। এবারের আসরে রাইজিং পুনে সুপারজায়ান্টস ও গুজরাট লায়ন্স নামে দুটি নতুন ফ্রাঞ্চাইজি সংযুক্ত হচ্ছে। চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের জায়গা নিচ্ছে তারা।

মুম্বাই ইন্ডিয়ান্স ও পুনের ম্যাচ দিয়ে শুরু হয়ে ২২মে দিল্লি ডেয়ারডেবিলস ও রয়েল চ্যালেঞ্জারস`র ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি ঘটবে।একদিন বিরতির পর ২৪ মে ব্যাঙ্গালুরুর মাঠে শুরু হবে নকঅাউট পর্ব। ২৯মে মুম্বাইয়ে ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হবে বিলিয়ন ডলারের এই আসর।

এবারের আসরের টাইটেল স্পন্সর স্মার্টফোন প্রতিষ্ঠান ভিভো। পুনে ফ্রাঞ্চাইজি কিনেছে কলকাতা কেন্দ্রীক ব্যবসায়ী সঞ্জিব গোয়েনকার কোম্পানি নিউ রাইজিং। রাজকোট কিনেছে ইনটেক্স মোবাইলস। আইপিএলের নবম আসরে বাংলাদেশি দুই খেলোয়াড় সাকিব আল হাসান খেলবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর মুস্তাফিজ মাঠ কাপাবেন সানরাইজার্স হায়দারাবাদের হয়।

আইপিএলের চূড়ান্ত সূচি দেখতে ক্লিক করুন:

আরএ/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।