বিশ্বকাপে নিষিদ্ধ বল-বয়


প্রকাশিত: ০৭:৪৩ এএম, ১০ মার্চ ২০১৬
প্রতীকী ছবি

নিরাপত্তার বজ্রআঁটুনি আর কাকে বলে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কি না ‘বল-বয়’ই নিষিদ্ধ হয়ে গেল!

বল-বয় চরিত্র হিসেবে ক্রিকেটে এরা নতুন নয়। যে কোনও ম্যাচেই বাউন্ডারি লাইনের ধারে এদের বসে থাকতে দেখা যায়। যাদের কাজ হল, বাউন্ডারিতে বল গেলে সেটা আবার মাঠে ফেরত পাঠানো; কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে আইসিসি সেটা আচমকাই নিষিদ্ধ করে দিল। কারণ কিছু নয়, মাঠের ভেতরে লোকজনের উপস্থিতিকে আরও কমিয়ে ফেলা।

টুর্নামেন্ট আয়োজনের প্রথম দিকে বল-বয় নিয়ে কোনও অসুবিধে না থাকলেও সাম্প্রতিকে এ নিয়ে নির্দেশিকা পাঠিয়েছে আইসিসি। শুধু ইডেন নয়, ভারতের সমস্ত ভেন্যুতে। যা নিয়ে ক্রিকেট কর্তাদের মধ্যে সংশয় সঞ্চার হতেও দেখা গেল। প্রশ্ন উঠছে, এবার বাউন্ডারি থেকে বল কে ছুড়ে মাঠে ফেরত পাঠাবে? ফিল্ডার? নাকি মাঠের মালিদের দিয়ে কাজ চালানো হবে?

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলে (সিএবি) আরও একটা নির্দেশিকা এল বুধবার। তবে সেটা কলকাতা পুলিশের পক্ষ থেকে। চিঠি পাঠিয়ে বলা হয়েছে, ম্যাচে যেন জাতীয় পতাকার অবমাননা না হয় সেটা খেয়াল রাখতে। যা নিয়ে ইডেনের মধ্যে বেশ কিছু বোর্ডও ঝোলানো হবে বলে খবর।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।