তাসকিন-সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ


প্রকাশিত: ০৭:১৪ এএম, ১০ মার্চ ২০১৬

নেদারল্যান্ডসের বিপক্ষে ঘাম ঝরানো জয় পেয়েছে বাংলাদেশ। তবে এই জয়ের সঙ্গে সঙ্গে মারাত্মক দুটি দুঃসংবাদও শুনতে হলো বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। স্পিনার আরাফাত সানি এবং পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে মাঠের আম্পায়াররা।

ডাচদের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের কাছে আরাফাত সানি এবং তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের কথা জানিয়েছেন আম্পায়াররা। তবে তারা এখনই আইসিসির কাছে আনুষ্ঠানিকভাবে বিষয়টা জানায়নি। যদি বাছাই পর্বের বাকি দুই ম্যাচেও এই দুই বোলারের অ্যাকশন নিয়ে সন্দেহ দেখা দেয় তখন আইসিসির কাছে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে ম্যানেজারকে বলেছেন দুই আম্পায়ার এস রবি এবং রড টাকার।

শুরুতেই জানা গিয়েছিল আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন দুই অনফিল্ড আম্পায়ার। তারা অভিযোগটা জানিয়েছেন বাংলাদেশ দলের টিম ম্যানেজারকে। যদিও ধর্মশালায় অবস্থান করা বাংলাদেশি সাংবাদিকরা এ বিষয়ে কোন মন্তব্য জানতে পারেননি ম্যানেজার সুজনের কাছ থেকে। ডাচদের বিপক্ষে ২ ওভার বল করেছিলেন আরাফাত সানি। কোন উইকেট না পেলেও ১০ রান দিয়েছিলেন তিনি।

আরাফাত সানির বিষয়টা নিয়ে সবাই যখন আলাপ করছিল, তখনই তাসকিন আহমেদের বিষয়টা জানাজানি হয়। এ বিষয়েও না কি ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে জানিয়েছে ম্যাচের দুই আম্পায়ার। আরাফাত সানির মতই হয়তো সুযোগ পেতে পারেন তাসকিনও। আয়ারল্যান্ড এবং ওমানের বিপক্ষে দুই ম্যাচেও যদি সন্দেহজনক বোলিং করেন, তখন আইসিসিই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

জানা গেছে, ধর্মশালার ম্যাচ শেষে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদের কাছে তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে নিজেদের সন্দেহের কথা জানান আম্পায়াররা। যদিও আশার কথা হলো, সন্দেহজনক অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলে, পরবর্তী অন্তত ২৮ দিন বোলিংয়ে বাধা থাকে না। সন্দেহ প্রকাশের ১৪ দিনের মধ্যে সংশ্লিষ্ট বোলারকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অনুমোদিত কোনো পরীক্ষাগারে অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। পরীক্ষার রিপোর্ট আসে পরবর্তী ১৪ দিনের মধ্যে। ততদিন পর্যন্ত বোলিং করতে পারবেন তাসকিন এবং আরাফাত সানি।

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।