মুস্তাফিজকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা


প্রকাশিত: ০২:১৭ পিএম, ০৯ মার্চ ২০১৬

অভিষেকের পর থেকেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম প্রধান ভরসার নাম মুস্তাফিজুর রহমান। বড় বড় ব্যাটসম্যানদের জন্য মুর্তিমান আতঙ্ক হয়ে উঠছেন তিনি; কিন্তু সাম্প্রতিক সময়ে ইনজুরি দারুণ ভোগাচ্ছে এ টাইগার পেসারকে। তাই বুধবার নেদারল্যান্ডসের বিপক্ষে বাছাই পর্বের প্রথম ম্যাচে খেলেননি মুস্তাফিজ। তার না খেলা নিয়ে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, তাকে নিয়ে অনেক লম্বা পরিকল্পনা থাকায় কোনো ঝুঁকি নেয়া হয়নি।

বুধবার বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের ধারাভাষ্য দিতে জাগো এফএম ৯৪.৪-এ এসেছিলেন হাবিবুল বাশার। এ সময় তিনি বলেন, ‘নিঃসন্দেহে মুস্তাফিজ বিস্ময়কর মেধাবী প্রতিভা। যেহেতু অর একটা ইনজুরি আছে, তাই ঝুঁকি নেইনি। ওকে নিয়ে আমাদের পরিকল্পনা অনেক লম্বা। আমরা তাড়াহুড়া করতে চাই না। সোনার ডিম পাড়া হাঁসটাকে আগেই জবাই করতে চাই না। ওর যে ইনজুরি, এটা যদি আবার হয় তাহলে অনেক লম্বা সময় লাগবে সেরে উঠতে। তবে দেখা যাক ও যদি পরের ম্যাচের জন্য ফিট হতে পারে তাহলে খুব ভালো। না ফিট হলে ওকে নিয়ে তাড়াহুড়া করবো না।’

তবে মুস্তাফিজ না থাকলেও দলের অন্য বোলারদের উপর ভরসা রয়েছে হাবিবুলের। এশিয়া কাপে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন ও আল-আমিন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা যে বোলার নিয়েছি তারা যথেষ্ট ভালো। ক্রিকেটে আসলে কোনো ভালো দল একজন খেলোয়াড়ের উপর নির্ভর করে থাকে না। তাহলে আপনি ভালো দল হিসাবে গণ্য হবেন না। ও (মুস্তাফিজ) খেললে খুব ভালো হতো। কিন্তু আমাদের সকল বোলাররাই ভালো করছে।’

এশিয়া কাপে প্রথম তিন ম্যাচের পর আর খেলা হয়নি মুস্তাফিজের। শ্রীলংকার বিপক্ষে ম্যাচে হঠাৎ করেই পেশীতে ব্যাথা অনুভব করেন মুস্তাফিজ। এরপর ব্যথা আরও বাড়ায় পর দিন পরীক্ষা করানো হয় অ্যাপোলো হাসপাতালে। এমআরআই স্ক্যান রিপোর্টে চোট ধরা পড়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে নিয়ে কোনো ঝুঁকি নেয়নি।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।