সাকিব ফেরালেন বেন কুপারকে


প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৯ মার্চ ২০১৬

১৫৩ রান কী কম হয়ে গেলো? এমনটাই প্রশ্ন ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মনে। যতিও সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল জানিয়ে দিয়েছেন, বোলাররা ভালো খেলতে পারলে- এই রান রক্ষা করাও সম্ভব। যদিও দুই ডাচ ওপেনার স্টিফেন মেইবুর্গ এবং ওয়েসলি ব্যারেসি মিলে ২১ রানের জুটি গড়ে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের শঙ্কায় ফেলে দিয়েছিলেন।

অবশেষে সেই শঙ্কা কাটিয়ে দিলেন আল আমিন হোসেন। বাংলাদেশকে অসাধারণ একটি ব্রেক থ্রু এনে দিলেন তিনি। ডাচদের দলীয় ২১ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটালেন আল আমিন। ৫ম ওভারের তৃতীয় বলেই সাব্বির রহমানের হাতে ওয়েসলি ব্যারেসিকে ক্যাচ দিতে বাধ্য করেন আল আমিন। ১১ বলে ৯ রান করে আউট হন ব্যারেসি।

প্রথম উইকেটের পতন ঘটলেও দ্বিতীয় উইকেটে স্টিফেন মেইবুর্গ এবং বেন কুপারের ব্যাটে ভালোভাবেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল নেদারল্যান্ডস। দু’জন মিলে গড়ে ফেলেন ৩২ রানের জুটি। অবশেষে এই জুটির ওপর আঘাত আনতে সক্ষম হলেন নাসির হোসেন। ২৯ বলে ১৯ রান করে বাংলাদেশের সামনে আতঙ্ক হয়ে ওঠা স্টিফেন মেইবুর্গকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরালেন নাসির হোসেন।  

৫৩ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটলেও ছোট ছোট জুটি গড়ে এগিয়ে যাওয়ার চেষ্টা নেদারল্যান্ডসের। বেন কুপার আর অধিনায়ক পিটার বোরেন মিলে ২৪ রানের জুটি গড়ে সেই এগিয়ে যাওয়ার পথে রসদ জোগান। শেষ পর্যন্ত বেন কুপারকে বোল্ড করে ফেরালেন সাকিব। ১৫ বলে ২০ রান করেন কুপার।

এ রিপোর্ট লেখার সময় নেদারল্যান্ডসের রান ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৩ রান। উইকেটে রয়েছেন পিটার বোরেন ১৬ এবং টম কুপার ১২ রানে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।