ভারতের বিপক্ষে ভেন্যু পরিবর্তন চায় পাকিস্তান


প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৯ মার্চ ২০১৬

টি২০ বিশ্বকাপে আগামী ১৯ মার্চ অনুষ্ঠেয় ভারতের বিপক্ষে ম্যাচের ভেন্যু পরিবর্তনে আইসিসির কাছে আবেদন জানিয়েছে পাকিস্তান। দেশটির একটি নিরাপত্তা-প্রতিনিধি দল ধর্মশালা ঘুরে সরকারের নেতিবাচক প্রতিবেদন দেয়ার পর এ আবেদন জানানো হয়। ভেন্যু পরিবর্তনের আবেদনের সঙ্গে নির্ধারিত সময়ে (আজ, বুধবার) ভারত যায়নি পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার ও পিসিবির উদ্ধৃতি দিয়ে ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, মঙ্গলবার পিসিবির পক্ষ থেকে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসনের কাছে ১৯ মার্চের ম্যাচটির ভেন্যু পরিবর্তনের আবেদন করা হয়। খেলাটি ধর্মশালার পরিবর্তে কলকাতা অথবা মোহালিতে আয়োজন করার অনুরোধ জানানো হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন সিনিয়র কর্মকর্তা জানান, আইসিসির কাছে পাকিস্তানের আবেদন বিষয়ে ভারতীয় বোর্ডও সতর্ক অবস্থানে রয়েছে। ম্যাচের ভেন্যু পরিবর্তন হলে, যে কোন ভেন্যুতে তারা ম্যাচ আয়োজন করতে প্রস্তুত।

তিনি জানান, আইসিসির নির্দেশনার আগে তারা কোন সিদ্ধান্ত নেবে না। তবে ধর্মশালার ম্যাচ মোহালিতে নেওয়ার আপাতত কোনো সুযোগ না থাকলেও বেঙ্গালুরু এবং কলকাতাকে বিকল্প ভেন্যু হিসেবে রাখা হয়েছে। কারণ মোহালি ইতিমধ্যে পাকিস্তানের দুটি ম্যাচের ভেন্যু হিসেবে নির্ধারিত রয়েছে। এছাড়াও কলকাতায় তাদের একটি ম্যাচ রয়েছে।

এদিকে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলকে টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য আইসিসি এবং বিসিসিআই বুধবার চূড়ান্তভাবে আহ্বান জানিয়েছে। তবে পাকিস্তানি প্রতিনিধিদল- এফআইএ ডিরেক্টর উসমান আনোয়ার, পিসিবি সিকিউরিটি ও দূর্নীতি দমনের প্রধান আজম খান এবং পাকিস্তানের ডেপুটি হাই কমিশনার ম্যাচের নিরাপত্তার বিষয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

আরএ/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।