বিশ্বকাপে জাগোনিউজের সঙ্গে আশরাফুল


প্রকাশিত: ০৮:১০ এএম, ০৮ মার্চ ২০১৬

ভারতে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর। বাছাই পর্ব দিয়ে আজ (মঙ্গলবার) থেকেই শুরু হচ্ছে ক্রিকেটের সংক্ষিপ্ততম এই আসরের বিশ্বকাপ। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে আগামীকাল (বুধবার)। এবারের বিশ্বকাপে জাগো নিউজের সঙ্গে থাকছেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা তারকা মোহাম্মদ আশরাফুল। প্রতিটি ম্যাচের প্রাক-বিশ্লেষণ, ফলাফল ও নানা টার্নিং পয়েন্ট এবং ম্যাচ পরবর্তী বিশ্লেষণ নিয়ে জাগো নিউজের সঙ্গে থাকবেন বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক।

আশরাফুল টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ডের অধিকারী। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদেরই মাটিতে মুরালিধরন-চামিন্দা ভাসের মত বোলারদের মোকাবেলা করে এ কৃতিত্ব অর্জন করেন তিনি। ব্যাটিংয়ে দক্ষতা ছাড়া তিনি মাঝে মাঝে ডানহাতে লেগ স্পিন বলও করে থাকেন।

Mohammod-Ashraful

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় আশরাফুলের। বাংলাদেশের বেশ কয়েকটি ঐতিহাসিক জয়ে আশরাফুলের অবদান অনেক। ২০০৫ সালে ইংল্যান্ডের কার্ডিফে তৎকালীন বিশ্বের একনম্বর ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের স্মরণীয় জয়ে আশরাফুল করেছিলেন অনবদ্য সেঞ্চুরি। এছাড়া ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ব্যাট থেকে এসেছিল দৃষ্টিনন্দন ৮৭ রান।

১৭৭টি ওয়ানডে ম্যাচ খেলে ৩৪৬৮ রান করেছেন আশরাফুল। আর ৬১টি টেস্ট ম্যাচ খেলে করছেন ২৭৩৭ রান। এছাড়া ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪৫০ রান করেছেন এ তারকা।



আরটি/আইএইচএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।