ফাইনালে নজর কাড়বেন যারা


প্রকাশিত: ০৭:৩৩ এএম, ০৬ মার্চ ২০১৬

২০১২ এশিয়া কাপের ফাইনাল থেকে চোখের জলে বিদায় নিতে হয়েছিল বাংলাদেশকে। কিন্তু এবার তার পুনরাবৃত্তি না হওয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ টাইগাররা। শিরোপা স্বপ্ন নিয়েই সন্ধ্যায় ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। ফাইনালের মঞ্চে নামার আগেই শুরু হয়ে গেছে নানা আলোচনা। কে মাতাবেন এ গ্র্যান্ড ফাইনাল। সাব্বির না সৌম্য, তাসকিন না আল-আমিন নাকি অন্য কেউ। সাম্প্রতিক পারফরমান্সের বিচারে এগিয়ে রয়েছেন পাঁচ তারকা।

সাব্বির রহমান
বাংলাদেশের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিষ্ট ধরা হয় তাকে। এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রাহক। চার ম্যাচে করেছেন ১৪৪ রান। এর মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে রয়েছে ৮০ রানের একটি অতিমানবীয় ইনিংস। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষেও করেছিলেন ৪৪ রান। নিজের দিনে একাই ধ্বংস করে দিতে পারেন প্রতিপক্ষকে। তাই আজকের ম্যাচে তার দিকেই থাকবে বাংলাদেশের কোটি ভক্তের চোখ।

sabbir

তাসকিন আহমেদ
শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তার প্রথম স্পেল যারা দেখেছেন তারা সারা জীবন হয়তো মনে রাখবেন তাসকিনের আগুন ঝরানো বোলিংয়ের কথা। প্রথম তিন ওভারে একটি মেডেনসহ রান দিয়েছেন মাত্র দুই। ২০ ওভারের খেলায় এমন বোলিং যে কোন প্রতিপক্ষের মেরুদণ্ড ভেঙ্গে দেয়। তার বলে ক্যাচ মিসের মোহরা না চললে হয়তো থাকতেন সেরা উইকেট শিকারির কাতারে। ভারতের বিপক্ষে বরাবরই সফল তিনি।

Tashkin

সৌম্য সরকার
বেশ কিছু দিন যাবত নিজের সেরাটা দিতে পারছিলেন না। তবে সে সব দুঃসময়কে পেছনে ফেলে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন তিনি। শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলেছেন ৪৮ রানের ঝকঝকে ইনিংস। ব্যাট হাতে জ্বলে উঠলে কতটা ভয়ংকর হতে পারেন তা ভালো করেই জানেন বাঙালি ভক্তরা। আজকের ম্যাচে আরও একবার জ্বলে উঠলে হতাশার আগুনেই জ্বলতে হবে ভারতীয় শিবিরকে।

Soumya-Sarkar

আল-আমিন হোসেন
ডেথ বোলিংয়ে তিনি কতটা কার্যকরী এবার তিনি ভালো প্রমাণ করেছেন। পাশাপাশি প্রয়োজনের সময় উইকেট তুলে আনতে জুড়ি নেই তার। তার আগ্রাসী বোলিংয়ে গুঁড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষকে। এখন পর্যন্ত টুর্নামেন্টের সেরা উইকেট সংগ্রহকারী। চার ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। ফাইনালের মঞ্চে নিজেকে আর একবার প্রমাণ করলে হতে পারেন তিনিই আজকের সেরা।

al-amin

মাহমুদউল্লাহ
তাকে বলা হয় দলের সাইলেন্ট কিলার। নীরবে প্রতিপক্ষকে ঘায়েল করতে ওস্তাদ তিনি। চাপের মুখে দারুণ ব্যাটিং করেন তিনি। ৩৬*, ২৩*, ২২* ইনিংসগুলো ছোট্ট। কিন্তু দলের জন্য দারুণ কার্যকরী। শেষ দিকে দারুণ ফিনিসিং দিয়ে বারংবার এনে দিচ্ছেন বাংলাদেশের জয়। ধীর গতিতে ব্যাটিং করেন এই বদনাম এবার এশিয়াকাপে ঘুচিয়েছেন। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলছেন। তাই ফাইনালের মঞ্চে তার দিকেও তাকিয়ে থাকবে ক্রিকেটভক্তরা।

mahmudullah

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।