‘আমার কি অপরাধ’ (ভিডিও)


প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০৫ মার্চ ২০১৬

ক্রিকেট সাম্প্রতিক সময়ে বাংলাদেশের জন্য অন্যতম প্রধান বিনোদনের মাধ্যম। মাঠে মাশরাফিরা খেললেও ক্রিকেটকে বাঁচিয়ে রেখেছেন দর্শকরা। তাদের তুমুল উৎসাহে মাঠে ভালো খেলার তাগিদ পান মাশরাফি-সাকিবরা; কিন্তু নিছক বিনোদনের আশায় কিংবা টাইগারদের উৎসাহ দিতে গিয়ে যদি কেউ ধরাশায় হয় তাহলে এর জবাব কি?

এদিন ইউসিবি ব্যাংকের মিরপুর শাখার চারদিকে রণক্ষেত্রে পরিণত হয়েছে। দু’দিন আগে থেকেই টিকিট প্রত্যাশীরা ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। শনিবার সকাল ১০টায় এ শাখা থেকে টিকিট দেওয়ার কথা; কিন্তু সকাল থেকে ব্যাংক না খোলায় উত্তেজিত হয়ে পড়ে টিকিট প্রত্যাশী জনতা। এক পর্যায়ে তাদের নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করতে হয়। পরে ব্যাংকের সামনের লাইনে থাকা জনতাকে পিটিয়ে ছত্রভঙ্গ করতে বাধ্য হয় পুলিশ।

এ সময় বেশ কয়েকজনকে আটক করে পুলিশ। কয়েকজনকে পুলিশ ভ্যানে তোলা হয়। তখন একজন দর্শক চিৎকার করে বলেন, ‘আমার কি অপরাধ? আমিতো টিকিট নিতে আসছি। টিকিট নিতে আশা কি অপরাধ?’ সাধারণ টিকিট প্রত্যাশীদের এ প্রশের জবাব কারো কাছে নেই। এর জবাবই বা দেবেন কারা? এ বিষয়ে জানার জন্য বিসিবির টিকিট অ্যান্ড সিটিং কমিটির প্রধান ইসমাইল হায়দার মল্লিকের সঙ্গে মুঠোফোনে কথা বলার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ধারণ ক্ষমতা মোট ২৬০০০। কিন্তু এবার সাধারণ দর্শকদের জন্য ছাড়া হয়নি একটি টিকিটও। তাহলে এ টিকিট কোথায় যায়? গ্যালারী তো কখনোই খালি থাকে না। তাহলে খেলা দেখে কারা? শোনা গেছে ২৬ হাজার টিকিটের ১৭ হাজারই দিয়ে দিতে হয় রাজনৈতিক নেতা-কর্মী কিংবা উচ্চপদস্থ কর্মকর্তাদের।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মত এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। এবার প্রতিপক্ষ ভারত। তাদের সঙ্গে কিছু অন্যায় সিদ্ধান্তের হেরেই ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়েছিল বাংলাদেশের। তাই এ ম্যাচ নিয়ে চলছে বাড়তি উত্তেজনা। স্বাভাবিকভাবে স্টেডিয়ামের দিকে নামে হাজারো দর্শকদের ঢল। দুইদিন আগের থেকেই ঢাকাসহ দেশের আনাচে কানাচে থেকে মিরপুর শাখার ইউসিবি ব্যাংকের সামনে ভীড় করেন তারা। সবার একই উদ্দেশ্য। মাশরাফিদের ইতিহাসের সাক্ষী হওয়া। কিন্তু কথা হচ্ছে কারা দেখবেন এ ইতিহাস?

ভিডিও:


আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।