ব্যাংক খোলেনি, মিরপুর রণক্ষেত্র


প্রকাশিত: ০৮:০৭ এএম, ০৫ মার্চ ২০১৬

রাজধানীর ইউসিবি ব্যাংকের মিরপুর শাখার চারদিকে রণক্ষেত্রতে পরিণত হয়েছে। দুইদিন আগে থেকেই টিকিট প্রত্যাশীরা ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। শনিবার সকাল ১০টায় এ শাখা থেকে টিকিট দেওয়ার কথা; কিন্তু সকাল থেকে ব্যাংক না খোলায় উত্তেজিত হয়ে পরে টিকিট প্রত্যাশী জনতা। এরপর তাদের নিয়ন্ত্রণে আনতে বেপরোয়া লাঠিচার্জ শুরু করে পুলিশ।

Mirpur-Asia-cup

এতেও নিয়ন্ত্রণে আনতে না পারলে একসময় বাধ্য হয়েই জনতাকে ছত্রভঙ্গ করতে হয় পুলিশকে। আর তখনই খেপে হয় সাধারণ দর্শকরা। চলতে থাকে ধাওয়া পাল্টা ধাওয়া। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করে পুলিশ। অপরদিক থেকে দর্শকরাও ইট ছুড়তে থাকেন। এ সময় আহত হন দুই পুলিশসহ প্রায় ১৫ জন দর্শনার্থী। ভেঙ্গে যায় গাজী টিভির গাড়ির কাঁচও।

Mirpur-Asia-cup

টিকিট প্রত্যাশীদের ছত্রভঙ্গ করে ব্যাংকের আশে পাশের এলাকার দখল নেন পুলিশ। আর মিরপুর ১১নম্বর থেকে ১০ নম্বরের রাস্তা বন্ধ করে দেওয়া হয়। এ সময় খালি রাস্তায় দর্শকরা টিকিট চাই বলে মিছিল শুরু করেন। একাধিকবার মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে ধাওয়া দেয় পুলিশ। ফলে দর্শকরা নিজেদের বাঁচাতে আশে পাশের বাড়িতে আশ্রয় নেয়ার চেষ্টা করেন। ১০ নম্বর এলাকার একটি বাসের জানালা ভেঙ্গে ফেলে কয়েক জন ঢুকে যান। পুলিশের ধাওয়া খেয়ে সাধারণ দর্শকদের চাপ এতো প্রবল ছিল যে নিজেদের বাঁচাতে একটি বাড়ির দেয়াল টপকানোর চেষ্টা করে তারা এবং সেই চাপে দেয়ালটি ধসে পড়ে।

Mirpur-Asia-cup

ফাইনালের টিকিট নিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছেন অনেক দর্শক। প্রায় দুই দিন আগে থেকেই তারা লাইনে দাঁড়িয়ে আছেন একটি টিকিটের প্রত্যাশায়। কিন্তু এদিন ব্যাংক বন্ধ থাকায় সবার মনেই একটি প্রশ্ন জেগেছে কোথায় যাচ্ছে এ টিকিট?



আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।