পাকিস্তানকে ১৫০ রানের চ্যালেঞ্জ দিল শ্রীলংকা


প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৪ মার্চ ২০১৬

ওল্ড ইজ গোল্ড- এ কথাটাকেই যেন আরেকবার প্রমাণ করে দিলেন শ্রীলংকার তিলকারত্নে দিলশান। নিয়মরক্ষার লড়াই হলেও, এশিয়া কাপের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জ্বলে উঠলো দিলশানের ব্যাট। ৫৬ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস। ১০টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কা। তাতেই পাকিস্তানের সামনে ১৫০ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল শ্রীলংকা। এই ইনিংসে আবার ৫৮ রানের অবদান রয়েছে ভারপ্রান্ত অধিনায়ক দিনেশ চান্দিমালেরও।

পাকিস্তান এবং শ্রীলংকা। আগেই বিদায় নিয়েছে এশিয়া কাপ থেকে। গ্রুপ পর্বের একেবারে শেষ ম্যাচে মর্যাদা রক্ষার লড়াই দু’দলের মধ্যে। এই ম্যাচেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকে পাকিস্তানি বোলারদের ওপর রীতিমত স্ট্রিম রোলার চালাচ্ছে লংকান দুই ওপেনার তিলকারত্নে দিলশান এবং দিনেশ চান্ডিমাল।

মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান কিংবা ওয়াহাব রিয়াজ- কাউকেই পরোয়া করছে না দুই লংকান ওপেনার। একের পর এক বলকে পার করে দিচ্ছেন বাউন্ডারির বাইরে। ১৪.১ ওভারে গিয়ে বিচ্ছিন্ন হন দু’জন। তার আগে গড়েন ১১৪ রানের বিশাল এক জুটি। এবারের এশিয়া কাপের সেরা জুটিও বটে।

৪৯ বলে শেষ পর্যন্ত ৫৮ রান করে দিনেশ চান্ডিমাল আউট হলে ভাঙে এই জুটি। এরপর অবশ্য দ্রুত শেনান জয়সুরিয়া, চামারা কাপুগেদারা এবং দাসুন সানাকা আউট হয়ে গেলেও একপ্রান্তে অটল ছিলেন দিলশান। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে শ্রীলংকার সংগ্রহ দাঁড়ায় ১৫০ রান।

পাকিস্তানের মোহাম্মদ ইরফান নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন ওয়াহাব রিয়াজ এবং শোয়েব মালিক। মোহাম্মদ আমির ৪ ওভারে ৩১ রান দিলেও কোন উইকেট পাননি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।