ব্যাংকক নয় এশিয়া কাপেই তামিমের মন


প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৪ মার্চ ২০১৬

গত ২৮ ফেব্রুয়ারি প্রথমবারের মত বাবা হয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। এর একদিন পরই বিশ্বকাপের জন্য নিজেকে ঝালিয়ে নিতে সদ্যজাত সন্তান এবং অসুস্থ স্ত্রীকে ছেড়ে ব্যাংকক থেকে ঢাকায় চলে আসেন তিনি। ঢাকায় আসার পরই ইনজুরির কারণে মুস্তাফিজের এশিয়া কাপ থেকে ছিটকে পড়ায় ভাগ্যের দুয়ার খুলে যায় তার। ব্যাংককে স্ত্রী-পুত্র থাকলেও, ঢাকায় অবস্থান করা তামিমের মন এখন সম্পূর্ণ এশিয়া কাপকে ঘিরেই। এমনটাই জানালেন বাংলাদেশের এ ওপেনার।

শুক্রবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন করতে আশে বাংলাদেশ। এ সময় তামিম ইকবালকে সাংবাদিকরা প্রশ্ন করেন তার মন কি ব্যাংককে পড়ে রয়েছে কি না। উত্তরে তামিম বলেন, ‘অবশ্যই না। প্লেন থেকে নামার পর থেকেই আমার মন ক্রিকেটে। আর এশিয়া কাপে সুযোগ পাওয়ার পর থেকেই আমার চিন্তা ভাবনা এ টুর্নামেন্টকে ঘিরেই।’

এশিয়াকাপে দুর্দান্ত বোলিং করছে বাংলাদেশি বোলাররা। তবে সে তুলনায় ব্যাটসম্যানরা তেমন জ্বলে উঠতে পারেননি। তাই একজন সিনিয়র, অভিজ্ঞ খেলোয়াড় হওয়ায় ফাইনালে বাড়তি দায়িত্ব থাকবে তামিমের উপর। ব্যাপারটা ভালো জানেন তামিমও। তাই ফাইনালে ভালো সূচনা এনে দিতে চান দলকে।

এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আমি ওপেনিং করি। আমার কাজ হলো দলকে শুরুটা ভালো এনে দেয়া। আমি এবং আমার পার্টনারের এটাই কাজ। এ ধরনের টুর্নামেন্টে ওপেনারদের দায়িত্বটা বড়। কারণ প্রতিপক্ষ সব সময়ই চায় শুরুতেই উইকেট নিয়ে নিতে। আমরা চেষ্টা করবো যাতে সেটা কম হয় এবং নিজেদের খেলা উপভোগ করবো। আমাদের শুরুটা ভালো হলে, আগে ব্যাটিং করলে যদি ভালো একটা স্কোর করি, তাহলে ভালো কিছুই হবে। কারণ আমাদের বোলাররা এই টুর্নামেন্ট সব মিলিয়ে খুব ভালো খেলছে।’

উল্লেখ্য, আগামী রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় ভারতের বিপক্ষে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ।

আরটি/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।